বুধবার, ১৫ আগস্ট ২০১৮ ০১:২৭:০৭ অপরাহ্ন
শিরোনাম:
শুক্রবার, ২৯ মে, ২০১৫, ০৩:৪১:১৮
Zoom In Zoom Out No icon

‘বিটি বেগুন’ নিয়ে মূর্খরা বিতর্ক করছে!

‘বিটি বেগুন’ নিয়ে মূর্খরা বিতর্ক করছে!

ঢাকা: কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, বিটি বেগুনের কারণে এ পর্যন্ত তো কেউ মারা যায়নি। এটি নিয়ে যারা বিতর্ক করছে তারা হয় মূর্খ না হয় দলবাজি করছে। অনেকে হাইব্রিড চালুর ক্ষেত্রে সব গেল বলে সমোলোচনা করেছেন। কিন্তু এখন এর ফলাফল আপনারাই দেখুন।

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বৃহস্পতিবার কৃষি বিষয়ক সাংবাদিকদের সংগঠন ‘ফিডা’র খাদ্য নিরাপত্তা সংক্রান্ত বই ‘ফিড দ্য ফিউচার বাংলাদেশ ইন ফোকাস’-এর প্রকাশনা উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

দেশের দুধ ও দুগ্ধজাত খাবারের পরিমাণ বাড়াতে সরকার উদ্যোগ নিচ্ছে জানিয়ে কৃষিমন্ত্রী বলেছেন, সবজিতে-ভাতে আমাদের স্বয়ংসম্পূর্ণতা তো অর্জন হল। কিন্তু দুধে-ভাতে সন্তান পোষার জন্য মায়েদের যে আকুতি তাও আমরা বিবেচনা করছি। সে জন্য আগামীতে গরুর জন্য চকোলেটের ব্যবস্থা করা হবে। আগামীর গরু চকোলেট খাবে।

তিনি বলেন, ভুট্টার বাকলের সঙ্গে আরও কিছু উপাদান মিশিয়ে সে চকোলেট তৈরি করা হবে, যার ফলে গরুর দুধ বৃদ্ধি পাবে।

কৃষিমন্ত্রী বলেন, দেশের উত্তরাঞ্চলে বর্তমানে নগরায়ন বৃদ্ধি পাচ্ছে। আবহাওয়া কৃষির প্রতিকূল হয়ে উঠছে। তাই আমরা দক্ষিণে আবহাওয়া-সহিষ্ণু কৃষিপণ্য উৎপাদনে জোর দিচ্ছি।

তিনি আরও বলেন, দেশের ভূমির মালিকানা কৃষকের। তাই আমরা চাইলেও কৃষকের ওপর কোনকিছু চাপিয়ে দিতে পারি না। আমাদের সরকারই আউশ ও আমন ধান উৎপাদনে কৃষকদের প্রণোদনা দিচ্ছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনওয়ার ফারুক, ইন্টারন্যাশনাল ফুড পলিসি রিসার্চ ইনস্টিটিউটের চিফ অব পার্টি ড. আখতার আহমেদ প্রমুখ।

নেশন নিউজ/এম/এন

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top