শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ ১১:১৯:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
বৃহস্পতিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৫, ০১:২৬:৩৯
Zoom In Zoom Out No icon

ফরিদপুরে এক লাখ মেট্রিক টন চাল উৎপাদনের লক্ষ্যমাত্রা

ফরিদপুরে এক লাখ মেট্রিক টন চাল উৎপাদনের লক্ষ্যমাত্রা

ফরিদপুর  : চলতি মৌসুমে বোরো ধানের আবাদ করে ফরিদপুরের ৯টি উপজেলায় ২৬ হাজার ৯১ হেক্টর জমি চাষাবাদ করে এক লাখ ২ হাজার ৬৬২ মেট্রিক টন চাল আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

ফরিদপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি জানায়, চলতি মৌসুমে ফরিদপুর জেলার সদর উপজেলার ৫ হাজার ৫০০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ করে ২০ হাজার ৯১২ মেট্রিক টন চাল, চরভদ্রাসন উপজেলায় ৮১৯ হেক্টর জমিতে আবাদ করে ২ হাজার ৬০৬ মেট্রিক টন, নগরকান্দা উপজেলায় ২ হাজার ৬৫০ হেক্টর জমি চাষাবাদ করে ১০ হাজার ১৯০ মেট্রিক টন, সালথায় ১ হাজার ৭৩০ হেক্টর জমি আবাদ করে ৬ হাজার ৬৬৭ মেট্রিক টন, সদরপুর উপজেলায় ১ হাজার ৮১০ হেক্টর জমি চাষ করে ৬ হাজার ২৮৯ মেট্রিক টন, ভাঙ্গা উপজেলায় ৪ হাজার ৬০০ হেক্টর জমি আবাদ করে ১৭ হাজার ৮০৭ মেট্রিক টন, মধুখালী উপজেলায় ২ হাজার ৪৮০ হেক্টর জমি আবাদ করে ৯ হাজার ৭০২ মেট্রিক টন, বোয়ালমারী উপজেলায় ৪ হাজার ৯৯৭ হেক্টর জমি আবাদ করে ১৮ হাজার ৩৩৩ মেট্রিক টন এবং আলফাডাঙ্গা উপজেলায় ২ হাজার ৬৩০ হেক্টর জমি আবাদ করে ১০ হাজার ১৫৬ মেট্রিক টন চাল উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

কৃষি অফিসের কর্মকর্তাদের মতে, আবহাওয়া অনুকূলে থাকায় কৃষকরা সানন্দে বোরো আবাদ করছেন। তাদের মতে এ অবস্থা বজায় থাকলে বোরোর আবাদ লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যেতে পারে।

সূত্রটি জানায়, মাঠে পুর্ণরুপে চলছে বোরো আবাদ। এরই মধ্যে ৬০ ভাগ আবাদ সম্পন্ন হয়েছে। আগামী দুই সপ্তাহের মধ্যে বোরো আবাদ শেষ করবেন জেলার চাষিরা।

নেশন নিউজ/ এ আর
 
 
 
 

 

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top