রবিবার, ২৪ জুন ২০১৮ ১০:৪২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্বের সবচেয়ে প্রবীণ প্রধানমন্ত্রী হচ্ছেন মাহাথিরবজ্রপাতে মৃত্যু থেকে রক্ষা পেতে হলে করনীয় কি ?পটুয়াখালীর তরুণের চালকবিহীন গাড়ি আবিষ্কার স্পেনে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনাতাবলিগ জামাতের সাদ পন্থী ও তার বিরোধী গ্রুপের সংঘর্ষডিইউজে নির্বাচনে গনি - শহিদ পরিষদের অবিস্মরনীয় জয়কোটা সংস্কার আন্দোলনের বিজয় কেউ ঠেকাতে পারবে না: ডাকসুর সাবেক চারভিপি।সন্তান পেটে রেখেই সেলাই, দুই লাখ টাকা ক্ষতিপূরণ দাবিসকল সরকারি চাকরি থেকে স্বাধীনতাবিরোধীদের সন্তানদের বরখাস্তের দাবিদি স্টুডেন্ড’স ওয়েলফেয়ার ফাউন্ডেশন ঢাকা মহানগরী উত্তরের বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন।
সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ০৯:২৯:৫১
Zoom In Zoom Out No icon

জাবির ২য়, ৩য় ও ৫ম স্থান অর্জনকারীকে পুলিশে সোপর্দ

জাবির ২য়, ৩য় ও ৫ম স্থান অর্জনকারীকে পুলিশে সোপর্দ

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় প্রক্সি সহায়তা নিয়ে কলা ও মানবিকী অনুষদভূক্ত ‘সি’ ইউনিটের মেধাক্রমে ২য়, ৩য় এবং বিজনেস স্টাডিজের ‘ই’ ইউনিটের ৫ম ও ‘এইচ ইউনিট’ আইআইটির ১৭৭ তম অর্জনকারীসহ মোট চারজনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

০৫ ডিসেম্বর সোমবার বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবনে মৌখিক পরীক্ষা দিতে আসলে মূল উত্তর পত্রের সাথে তাদের দেওয়া তথ্যপাত্য ও স্বাক্ষরের অমিল পায় এমনকি এমনকি উত্তরপত্রে লেখা মোবাইল নাম্বারও কেউ বলতে পারেননি। এতে শিক্ষকদের সন্দেহ হলে তাদের জিজ্ঞাসাবাদের একপর্যায়ে প্রক্সির সহায়তা নিয়ে উত্তীর্ণ হওয়ার কথা স্বীকার করলে ভাইভা বোর্ডে থাকা দায়িত্বরত শিক্ষকরা তাদেরকে আটক করেন। পরে বিকেল তিনটার দিকে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়।

আটককৃত ওই তিন শিক্ষার্থী হলেন, সি ইউনিটের ( কলা ও মানবিকী অনুষদ) দ্বিতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থী রাকিবুল ইসলাম ( নাটোর, কাদিরাবাদ ক্যান্টনমেন্ট সাফার কলেজ) (রোল নং ৩৩১১০৯)। একই ইউনিটে তৃতীয় স্থান অর্জনকারী তপু সাহ( টাঙ্গাইল, মাহুমুদুল হাসান কলেজ) (রোল নং ৩১৪৮১৭) এবং ব্যবসা শিক্ষা অনুষদের ‘ই’ ইউনিটের ১৭৭ স্থান অর্জনকারী রাকিবুল হাসান ( কুমিল্লা, সোনার বাংলা কলেজ) ( রোল নং- ৫১০৯৩৬)।

এর মধ্যে তপু সাহা টাঙ্গাইলের যুবক রাজুর মাধ্যমে ২ লাখ টাকার বিনিময়ে প্রক্সি সহায়তা নিয়েছেন। বিষয়টি তার বাবা রনজিৎ কুমার সাহাও স্বীকার করেছেন। তার বাড়ি টাঙ্গাইলের বাজিতপুরে। এছাড়া, রাকিবুল ইসলাম এর বাড়ি নাটোরের বড়াইগ্রাম এবং মো. রকিবুল হাসান কুমিল্লার বুড়িচং বলে জানা গেছে।

এ বিষয়ে কলা ও মানবিকী অনুষদের ডীন মোজাম্মেল হক বলেন, ‘ভর্তি পরীক্ষার উত্তরপত্রের সাথে রাকিবুল ও তপুর কথাবার্তার কোন মিল খুঁজে পাওয়া যায়নি। তাদেরকে ভর্তির অযোগ্য ঘোষণা করে বিশ^বিদ্যালয় নিরাপত্তা শাখার কাছে হস্তান্তর করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন বাকি সিদ্ধান্ত নেবে।’

এদিকে, গতকাল রবিবার ‘এইচ ইউনিট’ আইআইটির ভর্তি পরীক্ষায় ৫ম হওয়া মো. হাসনাত হাসান শরিয়া প্রাচুর্য (রোল:৮২১৩৭২) সাক্ষাৎকারে অংশ নিতে আসলে তিনিও একই অভিযোগে সন্দেহভাজন হন। এছাড়া উত্তরপত্রে দেওয়া ফোন নাম্বারও বন্ধ পান শিক্ষকরা। পরে ওই পরিক্ষার্থী শিক্ষকদের চ্যালেঞ্জ করলে তাকে আজকে পর্যন্ত সময় দেওয়া হয়। সে অনুযায়ী আজ সে এক ঘন্টার একটি একক লিখিত পরীক্ষায় অংশ নেয়। সেখানে সন্তোশজনক ফল দেখাতে না পারায় ভর্তির জন্য সাময়িক অযোগ্য ঘোষণার সিদ্ধান্ত নেয় আইআইটি বিভাগ কর্তৃপক্ষ। প্রাচুর্য পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হাসনাত জামান চৌধুরী জর্জের ছেলে।

অনুসন্ধানের জন্য তার এ ফলাফল কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির কাছে পাঠানো হয়। কিন্তু ওই পরীক্ষার্থী পালিয়ে গেছে বলে দাবি করেন আইআইটির ভারপ্রাপ্ত পরিচালক আক্কাছ আলী।

তিনি বলেন, ‘আমরা তাকে রেখে অফিসের ভেতরের কক্ষে গিয়েছিলাম। এর মধ্যে সে পালিয়ে যায়।’ বিশ্বাবদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, ‘আজ সন্ধ্যায় তাদেরকে আশুলিয়া থানার পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগের মামলা প্রক্রিয়াধীন।’

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top