শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০৫:১৮:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্বের সবচেয়ে প্রবীণ প্রধানমন্ত্রী হচ্ছেন মাহাথিরবজ্রপাতে মৃত্যু থেকে রক্ষা পেতে হলে করনীয় কি ?পটুয়াখালীর তরুণের চালকবিহীন গাড়ি আবিষ্কার স্পেনে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনাতাবলিগ জামাতের সাদ পন্থী ও তার বিরোধী গ্রুপের সংঘর্ষডিইউজে নির্বাচনে গনি - শহিদ পরিষদের অবিস্মরনীয় জয়কোটা সংস্কার আন্দোলনের বিজয় কেউ ঠেকাতে পারবে না: ডাকসুর সাবেক চারভিপি।সন্তান পেটে রেখেই সেলাই, দুই লাখ টাকা ক্ষতিপূরণ দাবিসকল সরকারি চাকরি থেকে স্বাধীনতাবিরোধীদের সন্তানদের বরখাস্তের দাবিদি স্টুডেন্ড’স ওয়েলফেয়ার ফাউন্ডেশন ঢাকা মহানগরী উত্তরের বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন।
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ০৮:২৭:৩৭
Zoom In Zoom Out No icon

শিক্ষা খাতে বেসরকারি উদ্যোগের আহ্বান শিক্ষামন্ত্রীর

শিক্ষা খাতে বেসরকারি উদ্যোগের আহ্বান শিক্ষামন্ত্রীর

শিক্ষা ব্যবস্থায় জেন্ডার সমতা এসেছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ খাতে বেসরকারি উদ্যোগ ও জনগণের সহযোগিতা কামনা করেছেন ।

শনিবার রাজধানীর বেইলি রোডে সিদ্ধেশ্বরী গার্লস কলেজের সুবর্ণজয়ন্তী ও কৃতী ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রাথমিক পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে ৫১ ভাগ মেয়ে এবং ৪৯ ভাগ ছেলে। মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে ৫৩ ভাগ মেয়ে এবং ৪৭ ভাগ ছেলে।  এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে শিক্ষার মানোন্নয়ন। এজন্য অবকাঠামো উন্নয়ন, উন্নত পরিবেশ এবং ভালো মানের শিক্ষক প্রয়োজন। শিক্ষার উন্নয়নে বেসরকারি উদ্যোগ ও জনগণের সহযোগিতাও জরুরি বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, আধুনিক ও উন্নত বাংলাদেশের নির্মাতা হবে নতুন প্রজন্ম। এজন্য তাদের বিশ্বমানের শিক্ষায় দক্ষ করে গড়ে তুলতে হবে। দেশপ্রেমে উজ্জীবিত মানবিক মূল্যবোধ সম্পন্ন প্রজন্মই বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করবে।

সিদ্ধেশ্বরী গার্লস কলেজের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, ২০১০ সালে এ কলেজের ছাত্রীসংখ্যা ছিল সাড়ে তিন হাজার, যা বর্তমানে সাড়ে ছয় হাজারে উন্নীত হয়েছে। প্রতি বছর একাদশ শ্রেণিতে ১৪০০ ছাত্রী ভর্তি হচ্ছে। ৯টি বিষয়ে অনার্স কোর্স চালু করা হয়েছে।

মন্ত্রী বলেন, ৬ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে ৮তলা ভবন নির্মাণের কাজ চলছে। ইতোমধ্যে তৃতীয় তলা পর্যন্ত নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আরো একটি ১০তলা ভবন নির্মাণ করা হবে। তিনি বলেন, এ কলেজের অবকাঠামোগত সমস্যা ধীরে ধীরে দূর হবে।

কলেজ গভর্নিং বডির সভাপতি এ এস মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সংসদ সদস্য ও কলেজ গভর্নিং বডির সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, অধ্যক্ষ কানিজ মাহমুদা আকতার এবং সুবর্ণজয়ন্তী উদযাপন আয়োজক কমিটির আহ্বায়ক প্রফেসর মনোয়ারা বেগম।

অনুষ্ঠানে কৃতী ছাত্রীদের হাতে ক্রেস্ট তুলে দেন শিক্ষামন্ত্রী। এর আগে তিনি কলেজের নবনির্মিত আইসিটি ভবন উদ্বোধন এবং অডিটোরিয়াম ও মাল্টিপারপাস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top