বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ ০১:৫৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম:
বুধবার, ১৮ জানুয়ারী, ২০১৭, ১০:১৮:৫৫
Zoom In Zoom Out No icon

শিক্ষা সপ্তাহ শুরু ২৩ জানুয়ারি

শিক্ষা সপ্তাহ শুরু ২৩ জানুয়ারি

জাতীয় শিক্ষা সপ্তাহ শুরু হচ্ছে ২৩ জানুয়ারি। স্কুল-কলেজ, জেলা ও বিভাগীয় পর্যায় থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় ও জাতীয় পর্যায় পর্যন্ত এ প্রতিযোগিতা চলবে আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। বুধবার ‘জাতীয় শিক্ষা সপ্তাহ নীতিমালা- ২০১৭’ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

নীতিমালায় বলা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে এ প্রতিযোগিতা আগামী ২৩ জানুয়ারি শুরু হয়ে ২৯ জানুয়ারি পর্যন্ত চলবে। এর মধ্যে ৪৮৯ উপজেলা ও ঢাকা মহানগরীর ২৫টি থানা পর্যায়ে ৩১ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি, ৬৪ জেলায় ৪ ফেব্রুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি, আটটি বিভাগ ও মহানগর পর্যায়ে ৮ ফেব্রুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি এবং জাতীয় পর্যায়ে এ প্রতিযোগিতা হবে ১৪ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

শিক্ষা মন্ত্রণালয় নির্দেশিত বিভাগগুলো হচ্ছে- ৬ষ্ঠ শ্রেণি থেকে ৮ম শ্রেণি পর্যন্ত শাখা- ১, ৯ম শ্রেণি থেকে ১০ শ্রেণি পর্যন্ত শাখা-২, একাদশ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শাখা-৩ এবং সম্মান শ্রেণি শাখা-৪।

প্রতিযোগিতার অধিক্ষেত্রগুলো হচ্ছে- কেরাত, হামদ, রচনা প্রতিযোগিতা, বাংলা কবিতা আবৃত্তি, বিতর্ক প্রতিযোগিতা, দেশাত্মবোধক গান, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, উচ্চাঙ্গ সংগীত, লোক সংগীত, জারিগান, অভিনয়, নৃত্য, ও লোকনৃত্য।

উপজেলা পর্যায়ে বিজয়ীরা জেলা, জেলা পর্যায়ে বিজয়ীরা অঞ্চলে এবং জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করবেন।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top