বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ ০১:৫৯:০১ অপরাহ্ন
শিরোনাম:
বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৭, ০৮:৩৮:০১
Zoom In Zoom Out No icon

তদন্ত শেষে গণিত পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত

তদন্ত শেষে গণিত পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত

এখনই নয়, পূর্ণাঙ্গ তদন্ত শেষে ফাঁস হওয়া প্রশ্নপত্রে অনুষ্ঠিত এসএসসির গণিত পরীক্ষা বাতিলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। জানালেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

৪ দিনের সরকারি সফরে মঙ্গলবার দুপুরে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, কখন প্রশ্নপত্র ফাঁস হয়েছে, কতোটুকু ফাঁস হয়েছে এবং সেটা পরীক্ষার্থীদের ওপর কতোটুকু প্রভাব ফেলেছে তা খতিয়ে দেখার পর এসএসসির গণিত পরীক্ষা বাতিলের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

মন্ত্রী বলেন, আগে বিজি প্রেস থেকে প্রশ্নপত্র ফাঁস হতো। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পর সেখান থেকে প্রশ্নপত্র ফাঁস হয় না। এখন ফাঁস হয় স্কুল থেকে। এর সঙ্গে স্কুলের কিছু অসাধু শিক্ষক ও অভিভাবক জড়িত।

এ ধরনের শিক্ষক ও অভিভাবকদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে নুরুল ইসলাম নাহিদ বলেন, আমরা দু’ঘণ্টা আগে স্কুলে প্রশ্নপত্র পৌঁছে দিই। এ সময়ের মধ্যে সেখান থেকে যদি ফাঁস হয়, তাহলে বুঝতে হবে আমাদের শিক্ষকদের নৈতিক অধপতন কোথায় গিয়ে নেমেছে।

তিনি বলেন, একক প্রচেষ্টায় প্রশ্নপত্র ফাঁস বন্ধ করা সম্ভব না। এজন্য দরকার সম্মিলিত উদ্যোগ। যারা এ প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত, তাদের খুঁজে বের করতে সাংবাদিকদেরও ভূমিকা রাখতে হবে। এসময় প্রশ্নপত্র ফাঁসের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলারও আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

এসএসসির গণিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গেলো সোমবার ঢাকায় ৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ। ওই দিন সন্ধ্যায় শিক্ষামন্ত্রী সাংবাদিকদের জানান, প্রশ্নপত্র ফাঁসের প্রমাণ পাওয়া গেলে পরীক্ষা বাতিল করা হবে।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top