বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ ১১:০৮:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, ০৫:১৫:২৬
Zoom In Zoom Out No icon

পহেলা ফেব্রুয়ারি থেকে শুরু এসএসসি পরীক্ষা

পহেলা ফেব্রুয়ারি থেকে শুরু এসএসসি পরীক্ষা

আগামী বছরের ১ ফেব্রুয়ারি শুরু হবে ২০১৮ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। আজ বুধবার এই সময়সূচি ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এটি পাওয়া যাচ্ছে।

ওই সময়সূচি অনুযায়ী, ১ ফেব্রুয়ারি শুরু হয়ে লিখিত পরীক্ষা শেষ হবে ২৪ ফেব্রুয়ারি। এরপর নেয়া হবে ব্যবহারিক পরীক্ষা।

এসএসসি পরীক্ষার সময়সূচিতে থেকে জানা যায়, কোনো বিরতি ছাড়া বহুনির্বাচনী (এমসিকিউ) ও সৃজনশীল বা রচনামূলক অংশের পরীক্ষা নেয়া হবে। প্রথমে এমসিকিউ ও পরে রচনামূলক অংশের উত্তর করবে পরীক্ষার্থীরা। পরীক্ষার্থীদের সৃজনশীল, এমসিকিউ ও ব্যবহারিক অংশে আলাদাভাবে পাস করতে হবে।

শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা এবং ক্যারিয়ার শিক্ষা বিষয়গুলোর পরীক্ষা আর বোর্ডের অধীনে হবে না। এগুলোর মূল্যায়ন হবে বিদ্যালয়ে। এসব বিষয়ে বিদ্যালয়ে ধারাবাহিক মূল্যায়নের মাধ্যমের শিক্ষার্থীর পাওয়া নম্বর শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সংশ্লিষ্ট পরীক্ষাকেন্দ্রকে দেবে। পরে কেন্দ্র ব্যবহারিক পরীক্ষার নম্বরের সঙ্গে ধারাবাহিক মূল্যায়নের নম্বর বোর্ডের ওয়েবসাইটে অনলাইনে পাঠাবে।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top