বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ ০৮:৪৭:১২ পূর্বাহ্ন
শিরোনাম:
রবিবার, ০৭ অক্টোবর, ২০১৮, ০৮:৩২:০৭
Zoom In Zoom Out No icon
কোটা বহালের দাবি

কোটা বহালের দাবিত সাহাবাগে আন্দোলন

কোটা বহালের দাবিত সাহাবাগে আন্দোলন
 

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটা পুনর্বহালের দাবিতে রোববারও রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে আন্দোলন অব্যাহত রেখেছে 'মুক্তিযুদ্ধ মঞ্চ' এবং 'বাংলাদেশ প্রতিবন্ধী শিক্ষার্থী ঐক্য পরিষদ'। পৃথকভাবে সংগঠন দুটি তাদের অবস্থান কর্মসূচি পালন করছে।

প্রতিবন্ধী শিক্ষার্থীদের অবস্থান রোববার দুপুর ১২টায় শুরু হয়, যা রাত ৮টা পর্যন্ত চলবে বলে আন্দোলনকারীদের পক্ষ থেকে জানানো হয়েছে। অন্যদিকে দাবি পূরণ না হওয়া পর্যন্ত 'মুক্তিযুদ্ধ মঞ্চ' তাদের অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে। শনিবার বিকেল ৩টা থেকে তাদের টানা কর্মসূচি অব্যাহত রয়েছে। সোমবারের মধ্যে কোটা পুনর্বহালের প্রজ্ঞাপন জারির আল্টিমেটাম দিয়েছে মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন সংগঠনের এই প্ল্যাটফর্ম।

রোববার বিকেল সাড়ে ৪টার দিকে শাহবাগ মোড়ে গিয়ে দেখা যায়, 'মুক্তিযুদ্ধ মঞ্চ' ব্যানারে মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন সংগঠনের কর্মীরা একপাশে এবং প্রতিবন্ধী শিক্ষার্থীরা অন্য পাশে সারিবদ্ধভাবে অবস্থান নিয়েছে। চারপাশের সব রাস্তা ট্রাফিক পুলিশের ব্যবহৃত বহনযোগ্য রোড ডিভাইডার দিয়ে আটকে দিয়ে ভেতরে অবস্থান নেন বিক্ষোভকারীরা। এতে আশেপাশের সড়কগুলোতে যান চলাচল বন্ধ রয়েছে। তবে অ্যাম্বুলেন্সসহ জরুরি সেবার যানগুলো চলতে দেখা গেছে। এছাড়া বাংলামোটর থেকে শাহবাগ হয়ে মৎসভবন অভিমুখী কিছু কিছু যান সড়কের একপাশ দিয়ে চলাচল করতে দেখা যায়।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top