বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ ০৮:৪৫:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
মঙ্গলবার, ০৯ অক্টোবর, ২০১৮, ০৮:২০:৩৬
Zoom In Zoom Out No icon
৪৮ শিক্ষকের পদত্যাগ

৪৮ শিক্ষকের পদত্যাগ- ছাত্রলীগ সভাপতিসহ ৫ ছাত্র বহিষ্কার

 ৪৮ শিক্ষকের পদত্যাগ- ছাত্রলীগ সভাপতিসহ ৫ ছাত্র বহিষ্কার
শিক্ষার্থীদের হাতে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ ও শাস্তির দাবিতে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৪৮ জন শিক্ষক পদত্যাগ করেছেন। সোমবার সাড়ে ১২টার দিকে রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দেন তারা।
 
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ সিরাজুল ইসলাম জানান, শনিবার পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ঈশিতা বিশ্বাসকে সেমিস্টার পরিক্ষায় ফেল করার পরেও ছাত্রলীগের সভাপতিসহ নেতাকর্মীরা জোরপূর্বক তাকে পরীক্ষার হলে বসিয়ে দেয়। এসময় কর্তব্যরত শিক্ষক প্রতিবাদ করলে তার সাথে অসৌজন্যমূলক আচরণ করা হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ছাত্রলীগের সভাপতি সজিব তালুকদারসহ দোষী শিক্ষার্থীদের বহিষ্কারের দাবি করেন। কিন্তু কর্তৃপক্ষ দোষী শিক্ষার্থীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ায় শিক্ষকরা পদত্যাগের ঘোষণা দেন। এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ে ক্লাসসহ একাডেমিক কার্যক্রম বন্ধ হয়ে গেছে। সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
 
পরবর্তীতে ছাত্রলীগ সভাপতিসহ পাঁচ ছাত্রকে বহিষ্কারের আদেশ দেওয়া হয়। ছাত্র বহিস্কার করার পর শিক্ষক রা তাদের পদত্যাগ পত্র প্রত্যাহার করেন।
 
এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top