শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ ০৪:১১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম:
বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০১৬, ০৯:৩৮:৪৯
Zoom In Zoom Out No icon

শাহজালালে ড্রোনসহ যাত্রী আটক

শাহজালালে ড্রোনসহ যাত্রী আটক

ঢাকা : হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা এক বাংলাদেশী যাত্রীর ব্যাগের ভেতর থেকে আমদানি নিষিদ্ধ অত্যাধুনিক ড্রোন আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কর্তৃপক্ষ।

 
মঙ্গলবার রাত ১০টার দিকে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রীন চ্যানেল এলাকায় লাগেজে তল্লাশী চালিয়ে উন্নতমানের ক্যামেরা ও সেন্সর লাগানো অত্যাধুনিক এ ড্রোনটি আটক করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।
 
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ( ডিজি) ড. মঈনুল খান সাংবাদিকদের বুধবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। আটককৃত যাত্রী কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার ভুরকাপাড়া গ্রামের বাসিন্দা জাহিদুল ইসলাম ওরফে নজরুল ইসলাম (৪০)।
 
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের ডিজি ড. মঈনুল খান সাংবাদিকদের জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইয়ের শারজা থেকে আসা এয়ার অ্যারাবিয়া এয়ারলাইন্সের জি - ৯০৫১৫ নম্বরের বিমানটি ঢাকায় আসে। অভিযুক্ত যাত্রীর পাসপোর্ট নাম নজরুল ইসলাম।
 
তিনি জানান, নজরুল বিমানবন্দরে নেমে তার সাথে থাকা লাগেজ ও অন্যান্য মালামালসহ বিমানবন্দরের গ্রীন চ্যানেল এলাকা দিয়ে বাহিরে বের হয়ে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা তার গতিবিধি লক্ষ্য করে সন্দেহজনক ভাবে আটক করে তাকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নজরুল বিদেশ থেকে বাংলাদেশে ড্রোন আনার কথা অস্বীকার করলে তার সাথে থাকা লাগেজের ভেতর থেকে লুকানো অবস্থায় অত্যাধুনিক ড্রোন সহ তাকে হাতেনাতে আটক করে।
 
আটককৃত ব্যক্তি নজরুল জানান, দুবাই থেকে তার পরিচিত এক বন্ধু ঢাকায় এক ব্যক্তির নিকট ড্রোনটি পৌঁছে দেওয়ার জন্য তাকে দিয়েছিল। তিনি নিজে এর মালিক নন বলে জানান।
 
বিমানবন্দর সূত্র জানায়, আটক করা ডিজিআই ফ্যানটম ৪ মডেলের ড্রোনটি রিমোট কন্টোলের সাহায্যেও চালানো যায়। ড্রোনটি প্রতিঘন্টায় ৪৫ কিলোমিটার বেগে চলতে পারে। সম্প্রতি বাংলাদেশে ড্রোন আমদানির ওপর নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে। সরকার কর্তৃক অনুমোদন ছাড়া ড্রোন আমদানি করা যায়না। এছাড়া ড্রোন উড্ডয়নের পূর্বে সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (কর্তৃপক্ষের)-এর অনুমতি নিতে হয়। আটককৃত সামগ্রীর ওজন প্রায় ১৪ কেজি। এর বিভিন্ন অংশ খুলে প্যাকেজিং করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে শুল্ক আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top