বুধবার, ১৮ জুলাই ২০১৮ ০১:১১:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্বের সবচেয়ে প্রবীণ প্রধানমন্ত্রী হচ্ছেন মাহাথিরবজ্রপাতে মৃত্যু থেকে রক্ষা পেতে হলে করনীয় কি ?পটুয়াখালীর তরুণের চালকবিহীন গাড়ি আবিষ্কার স্পেনে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনাতাবলিগ জামাতের সাদ পন্থী ও তার বিরোধী গ্রুপের সংঘর্ষডিইউজে নির্বাচনে গনি - শহিদ পরিষদের অবিস্মরনীয় জয়কোটা সংস্কার আন্দোলনের বিজয় কেউ ঠেকাতে পারবে না: ডাকসুর সাবেক চারভিপি।সন্তান পেটে রেখেই সেলাই, দুই লাখ টাকা ক্ষতিপূরণ দাবিসকল সরকারি চাকরি থেকে স্বাধীনতাবিরোধীদের সন্তানদের বরখাস্তের দাবিদি স্টুডেন্ড’স ওয়েলফেয়ার ফাউন্ডেশন ঢাকা মহানগরী উত্তরের বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন।
শুক্রবার, ১১ নভেম্বর, ২০১৬, ০৯:৩২:২৬
Zoom In Zoom Out No icon

ঢাকার উত্তরে বসবে আরো ৫ হাজার সিসি ক্যামেরা

ঢাকার উত্তরে বসবে আরো ৫ হাজার সিসি ক্যামেরা

ঢাকা: রাজধানীর উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক বলেছেন, উত্তরে আরো পাঁচ হাজার সিসি ক্যামেরা লাগানো হবে।

শুক্রবার গ্রামীণফোনের প্রধান কার্যালয়ে স্মার্টসিটি হ্যাকাথনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান মেয়র।
 
আনিসুল হক বলেন, নির্বাচনের আগে বলেছিলাম, সিটিটিভি লাগাবো। বেসরকারি প্রতিষ্ঠানের সহায়তায় পুলিশের সঙ্গে মিলে ৬৫৬টি সিসিটিভি লাগিয়েছি। আরো পাঁচশর মতো ক্যামেরা লাগাচ্ছি। আমরা আরো ৫ হাজার ক্যামেরা কেনার কথা ভাবছি এবং সেটাও লাগাবো।
 
নগর অ্যাপ নামের একটি অ্যাপ তৈরির কথা জানিয়ে মেয়র বলেন, মাইক্রোসফটে কর্মরত মেধাবী তরুণ জামিলের মাধ্যমে অ্যাপ তৈরি করা হয়েছে। অ্যাপটিতে যে ধরনের বিশেষ সিকিউরিটি অপশন রাখা হয়েছে তা বিশ্বের কোনো অ্যাপে নেই। কোথাও কেউ বিপদে পড়লে ৫ সেকেন্ডের মধ্যে তা তার অভিভাবককে জানাতে পারবেন। অ্যাপটি ৫ সেকেন্ড চেপে ধরলেই সংকেত পৌঁছে যাবে তার অভিভাবক এবং পুলিশ কন্ট্রোল রুমে।
 
তিনি আরো বলেন, নির্বাচিত হওয়ার আগে অনেক কমিটমেন্ট করেছিলাম। ইতিমধ্যে অনেক সমস্যার সমাধান হয়েছে। আগামী ছয় মাসে শহরের চিত্র আরো পাল্টে যাবে।
 
অনুষ্ঠান গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার ইয়াছির আজমানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top