সোমবার, ২২ জানুয়ারী ২০১৮ ০৫:৪৭:৫৭ অপরাহ্ন
শিরোনাম:
সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ০৪:৪২:২৫
Zoom In Zoom Out No icon

শাহজালালে ১৮ লাখ টাকার বৈদেশিক মুদ্রা জব্দ

শাহজালালে ১৮ লাখ টাকার বৈদেশিক মুদ্রা জব্দ

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এক যাত্রীর হ্যান্ডব্যাগ থেকে ১৮ লাখ টাকার বৈদেশিক মুদ্রা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। 

সোমবার সকালে এসব মুদ্রা জব্দ করা হয়। ওই যাত্রীর নাম নওশের রায়হান (৩৪)। তার বাড়ি লক্ষ্মীপুর। পেশায় তিনি রাজধানীর চকবাজারের কসমেটিকস ব্যবসায়ী।

উদ্ধারকৃত মুদ্রাগুলোর মধ্যে রয়েছে ৪৯ হাজার সৌদি রিয়াল, ১ হাজার ইউরো, ১৩ হাজার কাতার রিয়াল, ২০ হাজার সৌদি দিরহাম এবং ১ হাজার ৩৬০ থাই বাথ। 

শুল্ক গোয়েন্দা জানায়, ওই যাত্রী বাংলাদেশ বিমানের বিজি-০০৮ ফ্লাইটে ৯টায় ব্যাংকক যাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে যাত্রীকে অনুসরণ করে বোর্ডিং ব্রিজে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি বাদামি রঙের হ্যান্ডব্যাগে বিদেশি মুদ্রা থাকার কথা অস্বীকার করেন।

তবে শুল্ক গোয়েন্দার উপস্থিতেতে পুনরায় স্ক্যানিং করে ব্যাগের ভিতর কাগজের মুদ্রার অস্তিত্ব লক্ষ্য করা যায়। যাত্রীকে এয়ারলাইন্স থেকে অফলোড করে কাস্টমস হলে নিয়ে আসা হয়। পরে হ্যান্ডব্যাগের ভিতর রাবার ব্যান্ড দিয়ে পেঁচানো অবস্থায় বিদেশি মুদ্রাগুলো উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান বলেন, কসমেটিকস চোরাচালানে ব্যবহারের জন্য এই মুদ্রা পাচারের চেষ্টা করা হচ্ছে বলে ধারণা করা হচ্ছে। তার পাসপোর্ট যাচাই করে দেখা যায় তিনি এ বছরে ১৯ বার দুবাই যাতায়াত করেছেন। 

তার বিরুদ্ধে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হবে বলেও জানান তিনি।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top