বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ ১১:১০:০৬ অপরাহ্ন
শিরোনাম:
মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০১৭, ০৫:৫০:২৮
Zoom In Zoom Out No icon

চাঁপাইনবাবগঞ্জের চরে ‘জঙ্গি আস্তানায়’ র‍্যাবের অভিযান: নিহত ৩, আটক ৩

চাঁপাইনবাবগঞ্জের চরে ‘জঙ্গি আস্তানায়’ র‍্যাবের অভিযান: নিহত ৩, আটক ৩

বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী চর আলাতুলিতে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়িতে অভিযান চালিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় বাড়ির ভেতরে বোমা বিস্ফোরণে সন্দেহভাজন তিন জঙ্গি নিহত হয়েছেন। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

এরইমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য ওই বাড়ির মালিক রাশিকুলের স্ত্রী নাজমা বেগম, নাজমার বাবা খোরশেদ আলম ও মা মিনারা বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য গোদাগাড়ীর সাদীপুর গ্রাম থেকে আটক করা হয়েছে।

পরে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান ঘটনাস্থলে এক ব্রিফিংয়ে বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আজ (মঙ্গলবার) ভোর রাত থেকে চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার চর আলাতলী গ্রামের একটি বাড়ি ঘেরাও করা হয়। এ সময় হ্যান্ড মাইকের মাধ্যমে বাড়ির ভেতরে থাকা বাসিন্দাদের আত্মসমর্পণ করার আহ্বান জানান তারা। তাদের সে ডাকে সাড়া না দিয়ে বাড়ির ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এসময় বাড়িটির ভেতরে বেশ কয়েকটি বোমা বিস্ফোরণ ঘটায় অবস্থানকারীরা। এতে বাড়িটিতে আগুন ধরে যায়। সকালে আগুন নেভার পর বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ওই বাড়ির ধ্বংসস্তূপে তিনজন পুরুষের পোড়া লাশ পান। নিহতরা সবাই জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় সদস্য।


তিনি জানান, ঘটনাস্থল থেকে দুটি পিস্তল, তিনটি গ্রেনেড, আটটি ডেটোনেটর, ১২টি পাওয়ার জেলসহ বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

এদিকে, র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) আনোয়ার লতিফ খান বলেন, গত অক্টোবরে রাজধানীতে ‘জঙ্গি আস্তানায়’ আবদুল্লাহ নামের এক জঙ্গি নিহত হয়। সেখান থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আলাতলী চরে নজরদারি বাড়ানো হয়। পরে সে অনুযায়ী এখানে আজ ওই বাড়িতে অভিযান চালানো হয়।

আলাতলি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মিজবাহুল হক বলেন, ওই বাড়ির মালিক রাশিকুল পেশায় একজন কৃষক, তিনি পরিবার নিয়ে থাকেন গোদাগাড়ীতে। বছর চারেক আগে আলাতলিতে এসে খোলা ওই জমিতে বাঁশ আর টিন দিয়ে ঘর তুলে ভাড়া দেন। কয়েক মাস আগে কয়েকজন লোক এসে খামার করার কথা বলে বাড়িটি ভাড়া নেয়। প্রায়ই অপরিচিত লোকজন সেখানে আসত। তবে আমরা কারও নাম জানি না।

ভারতের সীমান্ত ঘেঁষা এই বাড়িটির আশপাশের এক থেকে দেড় কিলোমিটারের মধ্যে আর কোনো বাড়ি নেই বলে র‍্যাব জানিয়েছে।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top