বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ ১১:৪১:২৮ অপরাহ্ন
শিরোনাম:
শনিবার, ২৮ মার্চ, ২০১৫, ০৯:০৫:২১
Zoom In Zoom Out No icon

সপ্তাহশেষে সূচক কমলেও বেড়েছে লেনদেন

সপ্তাহশেষে সূচক কমলেও বেড়েছে  লেনদেন

ঢাকা: লেনদেন বাড়ার মধ্য দিয়ে গেলো সপ্তাহে কার্যক্রম শুরু করে ঢাকা স্টক এক্সচেঞ্জ। সপ্তাহের অন্যান্য দিন লেনদেন বাড়লেও তৃতীয় কার্যদিবসে আবারো কমে লেনদেনের পরিমাণ। ২৬শে মার্চ স্বাধীনতা দিবসের সরকারি বন্ধ থাকায় লেনদেন হয়েছে ৪দিন। সপ্তাহশেষে লেনদেন বেড়েছে ৮২ কোটি ৬০ লাখ টাকা এবং সূচক কমেছে ২৪ পয়েন্ট।


২শত ৬৮ কোটি ১৯ লাখ টাকা লেনদেনের মধ্য দিয়ে গেলো সপ্তাহে কার্যক্রম শুরু হয় ঢাকা স্টক এক্সচেঞ্জে। যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসের চেয়ে ১০১ কোটি ৫৮ লাখ টাকা কম। এদিন সূচক ছিলো ৪ হাজার ৫শত ৩৩ পয়েন্ট।


দ্বিতীয় কার্যদিবসে লেনদেন বেড়ে দাঁড়ায় ৩শত ১৪ কোটি ৩৮ লাখ টাকায়। তবে তৃতীয় কার্যদিবসে কমে সূচক ও লেনদেনের পরিমাণ। এদিন লেনদেন হয় ২শত ৫৫ কোটি ৫৪ লাখ টাকা। এবং সূচক কমে দাঁড়ায় ৪ হাজার ৪শত  ৯৩ পয়েন্টে।


চতুর্থ ও শেষ কার্যদিবস বুধবারে লেনদেন বেড়ে দাঁড়ায় ৩শত ৫০ কোটি ৭৯ লাখ টাকায়। এদিন সূচক বাড়ে ১৬ পয়েন্ট।


গত সপ্তাহের শেষ কার্যদিবস লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম বেড়েছে ১৩৫টির। কমেছে ১৪২টিএবং অপরিবর্তিত ছিলো ৩৭টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।


দাম বাড়ার দিক থেকে শীর্ষে ছিল অ্যামবি ফার্মা, এসিআই ফর্মুলেশনস লিমিটেড, ফার্মা এইডস, জিএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেড ও এসিআই লিমিটেড।


অন্যদিকে সবচেয়ে বেশি দাম কমার প্রতিষ্ঠানগুলোর মধ্যে রিল্যায়েন্স ইনস্যুরেন্স, ফার্স্ট লিজ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড, সাভার রিফ্যাক্টরিস, ফোনিক্স ইনস্যুরেন্স ছিল উল্লেখযোগ্য।    

 

নেশন নিউজ / টিআই
 

 

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top