রবিবার, ১৮ আগস্ট ২০১৯ ০৭:১৪:৩২ অপরাহ্ন
শিরোনাম:
শনিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৫, ০৫:৩৫:০১
Zoom In Zoom Out No icon

রাজনৈতিক অস্থিতিশীলতায় বেড়েছে নিত্যপণ্যের দাম

রাজনৈতিক অস্থিতিশীলতায় বেড়েছে নিত্যপণ্যের দাম

অর্থনৈতিক প্রতিবেদক
নেশন নিউজ
ঢাকা:
সরবরাহের কোন ঘাটতি না থাকলেও রাজধানীর কাঁচাবাজারে সপ্তাহ ব্যবধানে বেড়েছে প্রায় সব ধরনের শাক-সবজির দাম। কারণ হিসেবে বিক্রেতারা অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতিকে দুষলেও ক্রেতারা তা মানতে নারাজ।

অন্যদিকে চড়া দামে বিক্রি হচ্ছে প্রাকৃতিক বা বাণিজ্যিকভাবে চাষ করা সব মাছ। এক্ষেত্রেও হরতাল অবরোধকে দায়ি করছেন বিক্রেতারা তবে নিরুপায় হয়েই মাছ কিনতে হচ্ছে বলে মত ক্রেতাদের।

শুক্রবার ছুটির দিন হওয়ায় অন্যান্য দিনের তুলনায় প্রত্যাশার চেয়ে বেশি বেচাকেনার আশায় থাকেন বিক্রেতারা। কিন্তু স্বাভাবিকের তুলনায় এ সপ্তাহের বাজারের চিত্রটা একটু আলাদা। বাজারে পর্যাপ্ত আমদানি রয়েছে মৌসুমি শাক সবজির, কিন্তু সেই তুলনায় ক্রেতাদের উপস্থিতি অনেকটাই কম।

সরবরাহের তুলনায় সবজির দাম নিয়ে অসন্তোষ রয়েছে ক্রেতাদের, তবে তা অস্বীকার বিক্রেতাদের। সপ্তাহ ব্যবধানে প্রায় প্রত্যেকটি মাছের দাম বেড়েছে কেজিতে ৩০ থেকে ১০০ টাকা পর্যন্ত। আকার ভেদে তেলাপিয়ার বাজার দর ১৬০ থেকে ২৪০, রুই ৩৫০ থেকে ৪৩০, চিংড়ি ৩৫০ থেকে ১ হাজার টাকা, আর মাঝারি আকারের এক হালি ইলিশের দাম চাওয়া হচ্ছে ২'হাজার থেকে ৩ হাজার ২'শ টাকা পর্যন্ত।

কেজিতে ২০ টাকা বেড়ে ব্রয়লার মুরগি ১৪০, খাসি ৫৬০, আর গরুর মাংস বিক্রি হচ্ছে ৩৪০ টাকায়।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top