বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭ ১২:৩২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
সোমবার, ০৭ আগস্ট, ২০১৭, ০৮:১০:৩৯
Zoom In Zoom Out No icon

তৈরি পোশাক খাতের রপ্তানি আয়ের করহার হ্রাস

তৈরি পোশাক খাতের রপ্তানি আয়ের করহার হ্রাস

তৈরি পোশাক (ওভেন ও নিটওয়্যার) উৎপাদন ও রপ্তানিতে নিয়োজিত ব্যক্তির পণ্য রপ্তানি থেকে উদ্ভূত আয়ের ওপর প্রযোজ্য করহার হ্রাস করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

চলতি ২০১৭-১৮ করবর্ষ থেকে কোম্পানি এবং কোম্পানি ব্যতীত অন্যান্য করদাতার ক্ষেত্রে সর্বোচ্চ করহার হবে ১২ শতাংশ, যা ২০১৬-১৭ অর্থবছরে ছিল ২০ শতাংশ।

সম্প্রতি এনবিআর এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমানের স্বাক্ষর করা ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, পরিবেশবান্ধব পোশাক কারখানা এখন থেকে আরো বেশি কর সুবিধা পাবেন। যেসব কারখানা আন্তর্জাতিক `গ্রিন বিল্ডিং সার্টিফিকেট` প্রাপ্ত, এক্ষেত্রে কোম্পানি করদাতাদের আয়কর হবে ১০ শতাংশ।

দূষণমুক্ত শিল্পায়ন ও লো-কার্বন অর্থনীতি গড়তে সরকার পরিবেশবান্ধব কারখানার জন্য কর সুবিধা প্রদান করছে। দেশে বর্তমানে ৬৭টি পরিবেশবান্ধব পোশাক কারখানা রয়েছে। বিজিএমইএ’র হিসেবে আগামী এক বছরের মধ্যে আরো ২৫০টি কারখানা পরিবেশবান্ধব কারখানা চালু হবে।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top