সোমবার, ২০ আগস্ট ২০১৮ ০৪:৪৩:২৫ অপরাহ্ন
শিরোনাম:
শুক্রবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৬, ০৯:২৫:৫৬
Zoom In Zoom Out No icon

অ্যাই .. ডার্লিংকে ঈদ বোনাস দিবা না?’

অ্যাই .. ডার্লিংকে ঈদ বোনাস দিবা না?’

রাজধানীর ফার্মগেটে জ্যামে আটকে থাকা বাসের এক যাত্রীকে উদ্দেশ্যে করে এক হিজড়ার উক্তি, ‘ঈদে তো সবাই বোনাস পায়, আমারে বোনাস দিবা না? অ্যাই .. অ্যাই … শুধু বউকে বোনাস দিলে হবে? আমরাও না ডার্লিং হই! অ্যাই .. ডার্লিংকে ঈদ বোনাস দিবা না?’ 

রাজধানীতে হিজড়াদের বকশিসের নামে ‘চাঁদাবাজি’ নতুন নয়। তবে ঈদ সামনে রেখে এদের উৎপাত বেড়ে গেছে কয়েকগুণ। রাজধানীর প্রতিটি সড়কে এখন হিজড়াদের উৎপাত চোখে পড়ে। এতে পথ যাত্রীরা পড়েছেন যেমন চরম বিপাকে তেমনি বিরক্তিও বটে।

রাজধানীর মিরপুর, আসাদগেট, ফার্মগেট, আগারগাঁও, বাংলামোটর, শাহবাগ, এলিফ্যান্ট রোড, নিউমার্কেট প্রভৃতি এলাকায় হিজড়াদের টাকা তুলতে দেখা গেছে। টাকা না দিলে অনেক যাত্রী বা পথচারীকে হেনস্থা করছে তারা।

রাজধানী ঘুরে দেখা গেছে, দুই-তিন জনের ছোট ছোট দলে বিভক্ত হয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ সিগন্যালগুলোতে হিজড়ারা অবস্থান করছে। প্রাইভেট কার, বাস, রিকশা বা অন্য যানবাহন সিগন্যালে থামার সঙ্গে সঙ্গেই যাত্রীদের কাছে গিয়ে ঈদ বোনাস দাবি করছে তারা। কোনো যাত্রী টাকা দিতে না চাইলে নানাভাবে হেনস্থা করছে। হেনস্থা হওয়ার ভয়েই অনেকে টাকা দিচ্ছে। নারী-পুরুষ, তরুণ-বয়স্ক কাউকেই ছাড় দিচ্ছে না হিজড়ারা।

রাজধানীতে হিজড়াদের উৎপাত বেড়েছে। ছবিটি গতকাল বৃহস্পতিবার ফার্মগেট থেকে তোলা। 
গতকাল বৃহস্পতিবার ফার্মগেট সিগন্যাল থেকে বাসে উঠলো তিন হিজড়া। উঠেই যাত্রীদের কাছ থেকে টাকা তুলতে শুরু করলো তারা। এক যাত্রী টাকা দিতে না চাইলে এক হিজড়া বিভিন্ন অঙ্গি-ভঙ্গি করে তার কোলে উঠতে চেষ্টা করছিল। পরে বাধ্য হয়ে ওই যাত্রী তাকে টাকা দিয়ে পরিত্রাণ পেল।

কল্যাণপুর থেকে পল্টন আসছিলেন বেসরকারি চাকরিজীবী মো. শাহীনুর রহমান। পথে বাসের মধ্যে হিজড়াদের বিড়ম্বনার শিকার হন তিনি। তিনি বলেন, প্রায় প্রতিদিনই এদের উৎপাতের শিকার হতে হচ্ছে। ইদানিং তা আরও বেড়েছে। টাকা না দিলে তারা বিভিন্নভাবে টিস করে বাধ্য করছে।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top