সোমবার, ২২ জানুয়ারী ২০১৮ ০৬:০৪:৩৪ অপরাহ্ন
শিরোনাম:
মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০১৬, ০৪:০৯:০৬
Zoom In Zoom Out No icon

বাংলাদেশে জঙ্গি অর্থায়নে সিঙ্গাপুরে ২ শ্রমিকের কারাদণ্ড

বাংলাদেশে জঙ্গি অর্থায়নে সিঙ্গাপুরে ২ শ্রমিকের কারাদণ্ড

প্রবাস: বাংলাদেশে জঙ্গিবাদে অর্থায়নে অভিযুক্ত দুই বাংলাদেশি শ্রমিককে কারাদণ্ড দিয়েছেন সিঙ্গাপুরের একটি আদালত। এর আগে, ওই দুই বাংলাদেশি তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করলেও মঙ্গলবার সিঙ্গাপুরের আদালত ওই দণ্ড দিয়েছেন। 

চ্যানেল নিউজ এশিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, জামান দৌলত (৩৪) ও মামুন লিয়াকত আলি (২৯) নামের ওই দুই বাংলাদেশির বিরুদ্ধে জঙ্গিবাদে অর্থায়নের অভিযোগ আনা হয়েছিল। অভিযুক্ত এ দুই বাংলাদেশিকে দুই ও আড়াই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

এর আগে, একই অভিযোগে সিঙ্গাপুরের আদালত আরো চার বাংলাদেশিকে কারাদণ্ড দেয়। তারা হলেন, মিজানুর রহমান (৩১), রুবেল মিয়া (২৬), মো. জাবাথ কায়সার ওরফে হাজি নুরুল ইসলাম সওদাগর (৩১) ও সোহেল হাওলাদার ওরফে ইসমাইল হাওলাদার (২৯)। 

গত ৩১ মে সিঙ্গাপুরের আদালতে চারজনই দোষ স্বীকার করেন। পরে দেশটির আদালত তাদের দুই থেকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়। দেশটির জঙ্গিবাদ বিরোধী নতুন আইনে এই প্রথম প্রবাসী শ্রমিকদের কারাদণ্ড দেয়া হলো। এ চার শ্রমিকও বাংলাদেশে জঙ্গিবাদে অর্থায়নে কয়েকশ’ মার্কিন ডলার সংগ্রহ করেছিল। এ ছাড়া দেশে সরকার পতনেরও ছক করেছিল দণ্ডপ্রাপ্তরা শ্রমিকরা।  

এর আগে, গত এপ্রিলে সিঙ্গাপুরে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের সদস্য সন্দেহে আট বাংলাদেশিকে আটক করে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। আটক জঙ্গিরা দেশে ফিরে গুপ্তহত্যা ও সন্ত্রাসী হামলার পরিকল্পনা করেছিল বলে সিঙ্গাপুরের স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছিল। এদের মধ্যে দুজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়নি।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top