বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ ১১:০৯:০১ অপরাহ্ন
শিরোনাম:
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, ০১:২৯:১৫
Zoom In Zoom Out No icon

ছাত্রদের সঙ্গে একই হলে থাকার দাবি ছাত্রীদের!

ছাত্রদের সঙ্গে একই হলে থাকার দাবি ছাত্রীদের!

ছাত্রদের সঙ্গে আবাসনে একই হলে থাকার দাবিতে আন্দোলন শুরু করেছেন পশ্চিমবঙ্গের সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের ছাত্রীরা।ছাত্রীদের এ দাবিতেই প্রতিষ্ঠানটিতে অচলাবস্থা শুরু হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ইতোমধ্যে ১৪ ছাত্রীকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।-খবর জি নিউজের।

সরকারিভাবে ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা আবাসিক হল থাকলেও দীর্ঘদিন ধরেই প্রতিষ্ঠানটির ছাত্রছাত্রীরা একসঙ্গে থাকতেন।

সম্প্রতি কর্তৃপক্ষের পক্ষ থেকে জারি করা একটি নির্দেশনায় বলা হয়, রাত ১০টা পর্যন্ত শিক্ষার্থীরা উভয় হলে ঢুকতে পারবেন। এর পর ছাত্রীরা ছাত্রদের হলে অথবা ছাত্ররা ছাত্রীদের হলে প্রবেশ করতে গেলে খাতায় সই করতে হবে।আর এখানেই বেঁধেছে ঝামেলা। ছাত্রীদের দাবি, একই হলে থাকতে দিতে হবে তাদের।

কারণ তাদের অভিযোগ, কর্তৃপক্ষের এ সিদ্ধান্তে লিঙ্গবৈষম্য হচ্ছে। এদিকে ছাত্রীদের আন্দোলনে পাশে দাঁড়িয়েছেন কয়েকজন ছাত্রও। আন্দোলনকারীদের ওই দাবিতে বিস্মিত প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ।

এ দাবি কখনই মেনে নেয়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন তারা। অন্যদিকে দাবি না মানা হলে আন্দোলন চালিয়ে যাওয়ারও হুমকি দিয়েছেন ছাত্রছাত্রীরা।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top