মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮ ০৮:০৮:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম:
বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৭, ০৭:৪৪:৪৮
Zoom In Zoom Out No icon

শাহজালালে ট্রলিতে পৌনে ২ কেজি স্বর্ণ : যাত্রী আটক

শাহজালালে ট্রলিতে পৌনে ২ কেজি স্বর্ণ : যাত্রী আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিনব কায়দায় আনা ১.৭৫ কেজি স্বর্ণ আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

এ ঘটনায় মোহাম্মদ মান্নান মিয়া নামে দুবাই থেকে ওমান হয়ে বাংলাদেশে আসা এক যাত্রীকে আটক করা হয়েছে। আটক স্বর্ণের মূল্য প্রায় ৭০ লাখ টাকা।

বিষয়টি নিশ্চিত করে শুল্ক গোয়েন্দার মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান বলেন, বেলা ১১টার দিকে দুবাই থেকে ওমান হয়ে বাংলাদেশ বিমানের বিজি ১২২ উড়োজাহাজে ঢাকায় অবতরণ করেন মইনুল।

যাত্রী ইমিগ্রেশন সম্পন্ন করে ১ নং ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেল অতিক্রমের আগে গোপন সংবাদের ভিত্তিতে যাত্রীকে কাস্টমস ব্যাগেজ কাউন্টারে নিয়ে আসা হয়।

বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার লাগেজ তল্লাশির একপর্যায়ে ‘ট্রলি ট্রে’র নিচে চুম্বকের সাহায্যে ট্রেতে লুকানো পাঁচটি আলাদা টুকরোর মাঝে স্বর্ণের সন্ধান পান শুল্ক গোয়েন্দা সদস্যরা।

টুকরাগুলো অ্যালুমিনিয়াম ফয়েল ও স্কচটেপ দিয়ে মোড়ানো এবং চুম্বক দিয়ে আটকানো ছিল।

পাঁচটি টুকরা খুলে প্রতিটির ভিতর তিন পিস করে মোট ১৫ পিস স্বর্ণের বার পাওয়া যায়। প্রতিটির ওজন ১০ তোলা করে মোট ১৫০ তোলা; যা প্রায় ১ কেজি ৭৫০ গ্রাম।

আটক যাত্রীর বিরুদ্ধে শুল্ক আইন ও বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, আটক ব্যক্তি পেশায় গাড়ি চালক। তিনি দুবাইয়ে গাড়ি চালান বলে জানান। তার বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top