বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭ ০৭:২১:৩৯ অপরাহ্ন
শিরোনাম:
সোমবার, ২২ মে, ২০১৭, ০১:১৮:৪৭
Zoom In Zoom Out No icon

খালেদার আপিলের ওপর আদেশ ২৮ মে

খালেদার আপিলের ওপর আদেশ ২৮ মে

ঢাকা: বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা বাতিল চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদন হাইকোর্টে খারিজ করে দেওয়া রায়ের বিরুদ্ধে করা লিভ টু আপিলের শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আগামী ২৮ মে রায় ঘোষণা করবেন আপিল বিভাগ।

 সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দেন। অপর বিচারপতিরা হলেন, সৈয়দ মাহমুদ হোসেন, হাসান ফয়েজ সিদ্দিকী ও মির্জা হোসাইন হায়দার।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত বছরের ১৭ সেপ্টেম্বর  বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা বাতিল চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা রিট আবেদনটি খারিজ করে দেয় হাইকোর্ট। পরে এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন খালেদা জিয়া।

সেনাসমর্থিত বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ ১৬ জনের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় কয়লাখনি দুর্নীতিটির মামলাটি করা হয় ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি। একই বছরের ৫ অক্টোবর ১৬ জনের বিরুদ্ধেই অভিযোগপত্র দেয় দুদক। ওই বছরই মামলাটি বাতিল চেয়ে খালেদার পক্ষে করা রিটের শুনানি নিয়ে বিচারিক আদালতে এর কার্যক্রম স্থগিতের পাশাপাশি রুল জারি করেন হাইকোর্ট। সাত বছর পর সম্প্রতি সেই রুলের ওপর আবারও শুনানি শুরু হয়।

উল্লেখ্য, চীনা প্রতিষ্ঠান কনসোর্টিয়াম অব চায়না ন্যাশনাল মেশিনারিজ ইম্পোর্ট অ্যান্ড এক্সপোর্ট করপোরেশনের (সিএমসি) সঙ্গে বড়পুকুরিয়া কয়লাখনির উৎপাদন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে ঠিকাদার নিয়োগে অনিয়ম ও চুক্তির মাধ্যমে রাষ্ট্রের প্রায় ১৫৮ কোটি ৭১ লাখ টাকা ক্ষতি ও আত্মসাতের অভিযোগ আনা হয়েছে এ মামলায়।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top