বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭ ১২:৪৪:০৯ পূর্বাহ্ন
শিরোনাম:
সোমবার, ২২ মে, ২০১৭, ০১:২২:৫৭
Zoom In Zoom Out No icon

ট্রাম্পকে ঢাকা সফরে আমন্ত্রণ শেখ হাসিনার

ট্রাম্পকে ঢাকা সফরে আমন্ত্রণ শেখ হাসিনার

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বাংলাদেশে সফরে আসার আগ্রহ ব্যক্ত করেছেন।

 রোববার আরব ইসলামিক-আমেরিকান সামিটে (এআইএ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ আগ্রহ ব্যক্ত করেন। ট্রাম্প বলেন, ‘হ্যাঁ আমি বাংলাদেশে আসব।’

ওই দিন রাতে পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক সম্মেলনের পরে সাংবাদিকদের ব্রিফিংকালে একথা বলেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এবং উপ প্রেস সচিব মো. নজরুল ইসলাম ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র সচিব বলেন, বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কক্ষে আরব ইসলামিক-আমেরিকান সামিট (এআইএ) শুরুর পূর্বে দুই নেতা এই কুশলাদি বিনিময় করেন।

তিনি বলেন, সে সময়ই প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরের ডোনাল্ড ট্রাম্পকে আমন্ত্রণ জানান। আমন্ত্রণ গ্রহণ করে ট্রাম্প তার বাংলাদেশ সফরে আসার আশাবাদ ব্যাক্ত করেন।

এদিকে, বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আরব ইসলামিক-আমেরিকান সামিটের সাইড লাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাজিকিস্তানের প্রেসিডেন্ট ইমোমালি রহমনের সঙ্গে একটি দ্বিপাক্ষিক বৈঠক করেছেন। তাজিকিস্তানের প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার সুবিধাজনক সময়ে তাজিকিস্তান ভ্রমণের আমন্ত্রণ জানান।

পররাষ্ট্র সচিব বলেন, আমরা আশা করছি এ বছরই হয় তাজিকিস্তানের প্রেসিডেন্ট বাংলাদেশ সফর করবেন, নাহলে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাজিকিস্তান সফরে যাবেন। তিনি বলেন, তাজিক প্রেসিডেন্ট বাংলাদেশকে ব্যবসা জোরদার করার জন্য সম্ভবনাময় দেশ হিসেবেই দেখছে।

এছাড়াও, এদিন সম্মেলনের সাইড লাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নজিব রাজাকের সঙ্গেও বৈঠক করেছেন।

পররাষ্ট্র সচিব বলেন, বহুকাল ধরেই বাংলাদেশ মালয়েশিয়ার সম্পর্ক অত্যন্ত বন্ধুভাবাপন্ন এবং দুই নেতা বৈঠকে বিভিন্ন দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top