বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭ ১২:৩৯:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
শনিবার, ০৭ অক্টোবর, ২০১৭, ০১:৪৭:৪২
Zoom In Zoom Out No icon

‘সাড়ে ১০টা পেরোলেও অফিসে যেতে পারিনি’

‘সাড়ে ১০টা পেরোলেও অফিসে যেতে পারিনি’

প্রধানমন্ত্রী আসবেন তাই রাজধানীর প্রধান সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে। পুলিশি বাধায় রাস্তায় বন্ধ রয়েছে মানুষের হাঁটাচলাও। ভোগান্তিতে বিরক্ত সাধারণ মানুষকে গলিপথ থেকে প্রধান সড়কে ওঠার মুখে আটকে দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা জানাতে রাজধানীর বিমানবন্দর পর্যন্ত রাস্তার দুপাশে আওয়ালীগসহ দলীয় নেতাকর্মীরা অবস্থান নিতে পারলেও জায়গা হয়নি সাধারণ মানুষের। সকাল পৌনে ১১টায় প্রধানমন্ত্রী মহাখালী ছেড়ে যান। তবে এর এক ঘণ্টার বেশি সময় আগেই বন্ধ করে দেয়া হয় প্রধান সড়কে যান চলাচল। এ সময় অফিস-আদালতে, হাসপাতালে যেতে ভোগান্তিতে পড়তে সাধারণ মানুষকে।

রাস্তা আটকে থাকায় অনেকেই ঠিকসময়ে অফিস-আদালতে হাজির হতে পারেননি। তাদেরেই একজন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত সোহেল মাহমুদ। বনানী ৭নং সড়কে কথা হয় তার সঙ্গে।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেয়া হচ্ছে ভালো কথা, গণসংবর্ধনার কথা বলে সাধারণ মানুষকে হয়রানি করার কোনো মানে হয় না। এক ঘণ্টা আগে যান ও মানুষের চলাচল বন্ধ করে দেয়ায় ভোগান্তিতে পড়েছি। বেলা সাড়ে ১০টা পেরিয়েও অফিসে যেতে পারিনি।’

বনানী থানার পরিদর্শক আব্দুল মতিনকে বলতে শোনা যায়, ‘রাস্তা বন্ধ করে দাও, গলিপথও বন্ধ করে দাও। প্রধানমন্ত্রী না যাওয়া পর্যন্ত কেউ হাঁটাচলাও করতে পারবে না।’

এরপরই বনানীর ৭নং সড়ক কেচিগেট আটকে দিয়ে সর্বসাধারণের চলাচল বন্ধ করে দেয় পুলিশ। বন্ধ থাকে ফুটপাতে হাঁটাচলাও। তবে প্রধানমন্ত্রী বিমানবন্দরে নেমে গণসংবর্ধনার মধ্যদিয়ে চলে গেলে মিছিল আর শ্লোগানে রাস্তায় নামেন দলীয় নেতাকর্মীরা। সোয়া ১১টার পর স্বস্তি ফেরে সড়কে, পুনরায় শুরু হয় যান ও মানুষের চলাচল।

অসংখ্য মোটরসাইকেল আরোহী, প্রাইভেটকার নিয়ে অলিগলিতে ঘণ্টার বেশি সময় আটকে থাকতে দেখা যায় অনেককেই।

এ ব্যাপারে বনানী থানার পরিদর্শক আব্দুল মতিন বলেন, ‘সরকার দল আওয়ামী লীগ ও তাদের অঙ্গসংগঠন কর্তৃক প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা বড় ধরনের জনউপস্থিতি ঘটেছে। নিরাপত্তার বিষয় বিবেচনায় রাস্তায় যানবাহন ও মানুষের চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয। তবে এখন সবকিছু স্বাভাবিক রয়েছে।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top