রবিবার, ২১ অক্টোবর ২০১৮ ০৬:১৫:৪২ অপরাহ্ন
শিরোনাম:
মঙ্গলবার, ৩১ জুলাই, ২০১৮, ১২:৪৩:০৬
Zoom In Zoom Out No icon
নৌপরিবহন মন্ত্রী পদত্যাগ

নৌপরিবহন মন্ত্রী পদত্যাগ ও বিচারের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

 নৌপরিবহন মন্ত্রী  পদত্যাগ ও  বিচারের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

আতাউর রহমান,ঢাক:  বিমানবন্দর সড়কে জাবালে নুর পরিবহনের বাসচাপায় ৭ শিক্ষার্থী নিহতের প্রতিবাদ, নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খানের পদত্যাগ ও দোষীদের বিচার দাবিতে রাজধানীর ফার্মগেটে সড়ক অবরোধ করেছে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। এসময় তারা বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করে। গুরুত্বপূর্ণ এ সড়ক অবরোধ করে রাখায় উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার সকাল সোয়া ১০ টার দিকে এ ঘটনা ঘটে। তবে, তারা কোন প্রতিষ্ঠানের শিক্ষার্থী সেটা জানা যায়নি। সড়কে অবস্থান করে তারা দোষীদের বিচারের দাবিতে বিভিন্ন ধরণের স্লোগান দিচ্ছেন।

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের বাসচাপায় ঘটনাস্থলে দুই এবং হাসপাতালে ৫ শিক্ষার্থী নিহতের ঘটনায় পূর্ব ঘোষণা অনুযায়ী ফার্মগেট ওভারব্রিজের নীচে শিক্ষার্থীরা বসে পড়েন। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

অবরোধ থেকে নৌমন্ত্রী শাহজাহান খানের পদত্যাগ, নিরাপদ সড়ক ও ঘাতক জাবালে নূরের চালকদের দ্রুত বিচার ও ফাঁসি দাবি ছাড়াও বেশ কয়েকটি দাবি করা হয়েছে।
দাবিগুলো হলো- নৌপরিবহন মন্ত্রী সকল সংসদীয় কমিটি, মালিক-শ্রমিক ফেডারেশন ও মন্ত্রিত্ব থেকে পদত্যাগ, ক্ষতিগ্রস্ত সকল পরিবারের ন্যায্য দাবি পূরণ, পেশাদার লাইসেন্স প্রদানে স্বচ্ছতা, সড়ক দুর্ঘটনায় সর্বোচ্চ শাস্তি ফাঁসি, বিগত দিনের সকল দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতকরণ, শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন এলাকায় ওভারব্রিজ, সকল প্রকার দলীয় আচরণ ত্যাগ করে সুষ্ঠু বিচার নিশ্চিত করা, পরিবহন খাতে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতকরণে সর্বোচ্চ আইন প্রণয়ন, ক্ষতিগ্রস্তদের বাস্তবসম্মত ক্ষতিপূরণ, গাড়ির ফিটনেস ও শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর করা।
এসব দাবি আদায় না হওয়া পর্যন্ত ওয়ান স্টেপ অবরোধের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

 

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top