মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ ০৩:২৬:৩০ পূর্বাহ্ন
শিরোনাম:
রবিবার, ২২ মার্চ, ২০১৫, ০৬:৫৬:৩৮
Zoom In Zoom Out No icon

ভুমি অফিসে আগুনদাতাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে

ভুমি অফিসে আগুনদাতাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে

ঢাকা: যারা ভূমি অফিস আগুন দিয়ে পুড়িয়ে দিচ্ছে তাদের বাপ-দাদার কোনো জমির রেকর্ড থাকবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ভূমি অফিসে আগুন সরবরাহকারীদের সব জমি বাজেয়াপ্ত করা হবে। সেই ব্যবস্থাই আমাদের নিতে হবে।

রবিবার দুপুর পৌনে ১২টার দিকে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই। কোনো ধর্মেরও সম্পর্ক নেই। জঙ্গিবাদীরা সন্ত্রাসী, সন্ত্রাসই তাদের ধর্ম। বাংলাদেশের মাটিতে তাদের কোনো স্থান হবে না।

তিনি আরো বলেন, ‘যখন বিশ্ব ইজতেমা হয় তখন বিএনপি-জামায়াত হরতাল-অবরোধ অব্যাহত রাখে। ধর্মপ্রাণ মানুষদের ইজতেমায় আসতে বাধা দেওয়াই তাদের কাজ। কিসের আন্দোলন করছে তারা? জামায়াত-বিএনপি মিলেই এই কর্মকাণ্ড চালাচ্ছে।’

আওয়ামী লীগের সভানেত্রী বলেন, ‘আমি ফিলিস্তিনে শিশু হত্যার প্রতিবাদ করেছিলাম। অথচ যারা এই দেশে ইসলামের নামে রাজনীতি করছে তাদের কয়জন এটার প্রতিবাদ করেছে। এটাই দুঃখজনক এখানে কিছু মানুষ ধর্মের নাম ব্যবহার করে রাজনীতি করবে। মানুষকে বিভ্রান্ত করবে। বিএনপি-জামায়াত মানুষকে আগুন দিয়ে পুড়িয়ে জঙ্গীবাদী কর্মকাণ্ড চালাচ্ছে।’

শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধকালীন সময়েও আমরা একই ঘটনা দেখেছি। তখনও ধর্মের নাম করে মানুষ হত্যাসহ নানা ধরণের অপকর্ম করা হয়েছে। যা সম্পূর্ণ ইসলাম পরিপন্থী। আজকেও আমরা দেখতে পাই একটি গোষ্ঠী ইসলাম ধর্মের নাম দিয়ে রাজনীতি করছে। বিএনপি ও তারা মিলে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারছে।

বিএনপি জোটের আন্দোলনের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, মুরগি-মাছ থেকে শুরু করে কোনো কিছুই তাদের আগুন থেকে রেহাই পায়নি। এটা কী ধরণের আন্দোলন?

নেশন নিউজ/ এফএ

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top