সোমবার, ২৫ জুন ২০১৮ ০২:০৯:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্বের সবচেয়ে প্রবীণ প্রধানমন্ত্রী হচ্ছেন মাহাথিরবজ্রপাতে মৃত্যু থেকে রক্ষা পেতে হলে করনীয় কি ?পটুয়াখালীর তরুণের চালকবিহীন গাড়ি আবিষ্কার স্পেনে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনাতাবলিগ জামাতের সাদ পন্থী ও তার বিরোধী গ্রুপের সংঘর্ষডিইউজে নির্বাচনে গনি - শহিদ পরিষদের অবিস্মরনীয় জয়কোটা সংস্কার আন্দোলনের বিজয় কেউ ঠেকাতে পারবে না: ডাকসুর সাবেক চারভিপি।সন্তান পেটে রেখেই সেলাই, দুই লাখ টাকা ক্ষতিপূরণ দাবিসকল সরকারি চাকরি থেকে স্বাধীনতাবিরোধীদের সন্তানদের বরখাস্তের দাবিদি স্টুডেন্ড’স ওয়েলফেয়ার ফাউন্ডেশন ঢাকা মহানগরী উত্তরের বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন।
রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০১৬, ১১:৩৮:৫২
Zoom In Zoom Out No icon

৩৫ বছর পর হজের খুতবা দিতে পারছেন না গ্র্যান্ড মুফতি

৩৫ বছর পর হজের খুতবা দিতে পারছেন না গ্র্যান্ড মুফতি

আন্তর্জাতিক ডেস্ক : দীর্ঘ ৩৫ বছর ধরে আরাফাতের ময়দানে হজের খুতবা প্রদান ও নামিরাহ মসজিদে ইমামতি করে আসছেন সৌদি আরবের গ্র্যান্ড মুফতি শেখ আবুদল আজিজ বিন আবদুল্লাহ আল শেখ।

কিন্তু স্বাস্থ্যগত কারণে এবার আরাফাতের ময়দানে খুতবা প্রদান এবং নামিরাহ মসজিদে ইমামতি করতে পারছেন না তিনি।

শনিবার সৌদি গেজেটের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

পত্রিকাটি জানায়, স্বাস্থ্যগত কারণে গ্র্যান্ড মুফতি শেখ আবদুল আজিজ এবার খুতবা দিতে পারছেন না। এজন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন।

গ্র্যান্ড মসজিদের ইমাম মুফতি সালিহ বিন হুমাইদ গ্র্যান্ড মুফতির স্থালাভিষিক্ত হতে পারেন। এছাড়া আরো দুটি নাম বিবেচনায় রয়েছে। তারা হলেন- ইসলাম বিষয়ক মন্ত্রী শেখ সালিহ আল-আশেইখ ও গ্র্যান্ড মসজিদের আরেক ইমাম আবদুল রহমান আল-সুদাইস।

১৯৮১ সাল থেকে প্রতিবছর হজের খুতবা দিয়ে আসছিলেন গ্র্যান্ড মুফতি আবদুল আজিজ। এছাড়া হাজীদের আরাফাতের ময়দানের অবস্থানের দিনে ‘একদিনের মসজিদ’ হিসেবে পরিচিত নামিরাহ মসজিদে তিনি ইমামতি করে আসছেন। 

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top