রবিবার, ২৪ জুন ২০১৮ ০৩:২৩:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্বের সবচেয়ে প্রবীণ প্রধানমন্ত্রী হচ্ছেন মাহাথিরবজ্রপাতে মৃত্যু থেকে রক্ষা পেতে হলে করনীয় কি ?পটুয়াখালীর তরুণের চালকবিহীন গাড়ি আবিষ্কার স্পেনে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনাতাবলিগ জামাতের সাদ পন্থী ও তার বিরোধী গ্রুপের সংঘর্ষডিইউজে নির্বাচনে গনি - শহিদ পরিষদের অবিস্মরনীয় জয়কোটা সংস্কার আন্দোলনের বিজয় কেউ ঠেকাতে পারবে না: ডাকসুর সাবেক চারভিপি।সন্তান পেটে রেখেই সেলাই, দুই লাখ টাকা ক্ষতিপূরণ দাবিসকল সরকারি চাকরি থেকে স্বাধীনতাবিরোধীদের সন্তানদের বরখাস্তের দাবিদি স্টুডেন্ড’স ওয়েলফেয়ার ফাউন্ডেশন ঢাকা মহানগরী উত্তরের বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন।
বুধবার, ১১ অক্টোবর, ২০১৭, ০১:১৯:০১
Zoom In Zoom Out No icon

মেসির উপর ভর করে সরাসরি বিশ্বকাপে আর্জেন্টিনা

মেসির উপর ভর করে সরাসরি বিশ্বকাপে আর্জেন্টিনা

 

 

বিশ্বকাপে যেতে হলে বাছাইপর্বের শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই। এমন সমীকরণে খেলতে নেমে খেলা শুরু না হতেই ইকুয়েডরের বিপক্ষে পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। চারদিকের দুর্যোগের ঘটঘটা। কিন্তু আর্জেন্টিনার একজন লিওনেল মেসি আছেন না! দুর্দান্ত এক হ্যাটট্রিক করলেন মেসি। একাই আর্জেন্টিনাকে পাইয়ে দেন বিশ্বকাপের টিকিট।

 বাংলাদেশ সময় বুধবার সকালে মেসির হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে সব শঙ্কা দূর করে বিশ্বকাপে জায়গা করে নেয় আলবিসেলেস্তেরা। প্রতিপক্ষের মাঠে খেলার ৪৫তম সেকেন্ডের মাথায় পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। তবে দলে স্বস্তি ফেরাতে সময় নেননি মেসি। দ্বাদশ lমিনিটের মাথায় অ্যাঙ্গেল ডি মারিয়ার পাস থেকে ডি-বক্সের ভেতর থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করে দলকে সমতায় ফেরান কিং লিও। আট মিনিট পর ফের আর্জেন্টিনা শিবিরে আনন্দের বন্যা।

 ২০তম মিনিটের মাথায় ইকুয়েডরের এক ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে বক্সের ভেতর থেকে জোরালো শটে প্রতিপক্ষের জাল কাঁপান মেসি। এই গোলের মাধ্যমে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে প্রথম খেলোয়াড় হিসেবে ২০ গোলের মাইলফলক স্পর্শ করেন মেসি। প্রথমার্ধের খেলা ২-১ এ শেষ হয়।

 

বিরতির পরপরই আর্জেন্টিনা শিবিরকে উচ্ছ্বাসে ভাসান সেই মেসিই। ইনজো পেরেজের পাস থেকে বল পেতেই মেসিকে ঘিরে ধরেন তিন ডিফেন্ডার। তিনজেনের বাধা পেরিয়ে দারুণ শটে গোল করে ব্যবধান ৩-১ করে ফেলেন কিং লিও।

শেষ পর্যন্ত এই ব্যবধান নিয়েই বিশ্বকাপে জায়গা করে নেয় আর্জেন্টিনা। সবচেয়ে মজার ব্যাপার হলো পয়েন্ট টেবিলের ছয় নম্বর দল হিসেবে খেলতে নামা আর্জেন্টিনা তৃতীয় সেরা দল হিসেবে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সরাসরি বিশ্বকাপে জায়গা করে নেয়। দিনের অপর তিনটি ম্যাচের ফলাফলও আর্জেন্টিনার অনুকূলে যায়। পেরু ও কলম্বিয়ার মধ্যকার ম্যাচটি ১-১ গোলের ড্রয়ে শেষ হয়। পেরু ১-০ গোলে হেরে যায় ভেনেজুয়েলার কাছে। অন্যদিকে ব্রাজিলের কাছে ০-৩ গোলে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে চিলি।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top