সোমবার, ২২ অক্টোবর ২০১৮ ০৫:০১:২৬ অপরাহ্ন
শিরোনাম:
মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০১৭, ০২:৫৫:৫২
Zoom In Zoom Out No icon

এবার বোলিং করতে হলে পড়তে হবে হেলমেট!

এবার বোলিং করতে হলে পড়তে হবে হেলমেট!

বলের আঘাত থেকে বাঁচতে ব্যাটসম্যানদের জন্য প্রতিনিয়ত আধুনিক হেলমেট তৈরি হচ্ছে। সর্বশেষ অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ফিল হিউজের মৃত্যুর পর হেলমেট পরাটা এখন প্রায় বাধ্যতামূলকই করা হয়েছে।

তবে এবার হেলমেট পরে বল করলেন বোলার!

বিস্ময়কর হলেও সেই দৃশ্যই দেখা গেল নিউজিল্যান্ডের হ্যামিলটনে একটি ম্যাচে। নর্দার্ন নাইটস ও ওটাগো ভোল্টাসের মধ্যে চলছিল টি-২০ ম্যাচ। বল করছিলেন ওটাগোর পেসার ওয়ারেন বার্নস। তার বোলিং অ্যাকশনের ভিন্নতার কারণে মাথায় চোট লাগার সম্ভাবনা থাকায় কোচ রব ওয়াল্টারের পরামর্শে তৈরি ওই বিশেষ হেলমেট পরে বোলিং করেন তিনি।

বেসবল ম্যাচে আম্পায়াররা যে ধরনের হেলমেট পরেন তার সঙ্গে সাইক্লিস্টদের হেলমেটের মিশ্রণ ঘটিয়ে তৈরি করা হয়েছে বার্নসের হেলমেট। এ প্রসঙ্গে বার্নস জানান, তার বোলিং অ্যাকশনে ফলো থ্রুতে মাথা সামনের দিকে অনেকটা ঝুঁকে যায়। এর ফলে ব্যাটসম্যান স্ট্রেট ড্রাইভ মারলে বল তার মাথায় লাগার সম্ভাবনা থাকে। তাই নিজের সুরক্ষার জন্যই কোচের পরামর্শে ওই হেলমেটটি তিনি তৈরি করেন।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top