শুক্রবার, ২৪ মে ২০১৯ ০৭:১৬:০০ অপরাহ্ন
শিরোনাম:
বুধবার, ১৮ মার্চ, ২০১৫, ০৯:১৮:০২
Zoom In Zoom Out No icon

শ্রীলংকাকে হারিয়ে সেমিতে আফ্রিকা

শ্রীলংকাকে হারিয়ে সেমিতে আফ্রিকা

খেলাধুলা ডেস্ক:  ১৩৪ রানের লক্ষে ব্যাট করতে নেমে শ্রীলংকাকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে চলতি বিশ্বকাপের প্রথম দল হিসেবে সেমিফাইনালে উত্তীর্ণ হল দক্ষিণ আফ্রিকা। শ্রীলংকার করা ১৩৩ রানের জবাবে ১৯২ বল ও ৯ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে প্রোটিয়ারা।


বুধবার বোলারদের কল্যাণে বিশ্বকাপের নকআউট পর্বে জয়ের জন্য সহজ লক্ষ্যই পেল প্রোটিয়ারা। সেই লক্ষ্যে ছুটতে গিয়ে কুইন্টন ডি ককের ‘ঝড়ো’ ব্যাটিংয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় ডি ভিলিয়ার্সের দল।

হাশিম আমলা ১৬ রান করে লাসিথ মালিঙ্গার বলে কুলাসেকারাকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন। ৩৯ বলে ৯টি চারের সাহায্যে হাফ সেঞ্চুরি করা ডি কক ৭৮ রান নিয়ে অপরাজিত থাকেন। তার সঙ্গী ডু প্লেসিসের সংগ্রহ ২১ রান।।
এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ইমরান তাহিন ও জেপি ডুমিনির বোলিং তোপে পড়ে ১৩৩ রানে গুটিয়ে যায় শ্রীলংকা।

লংকানদের হয়ে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়া সাঙ্গাকারা সর্বোচ্চ ৪৫ রান করেন। এছাড়া লাহিরু থিরিমান্নে ৪১ ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস করেন ১৯ রান। আর কোনো লংকান ব্যাটসম্যান দুই অংকের কোটা স্পর্শ করতে পারেননি।


প্রোটিয়াদের হয়ে ইমরান তাহির ২৬ রানে ৪টি ও হ্যাটট্রিক করা ডুমিনি ২৯ রানে নেন ৩টি উইকেট। একটি করে উইকেট নেন স্টেইন, মরকেল ও কাইল অ্যাবট।

এই ম্যাচে ওডিআই ক্রিকেটকে বিদায় জানাবেন শ্রীলংকান দুই কিংবদন্তি সাঙ্গাকারা ও জয়বর্ধনে।


নেশন নিউজ / টিআই

 

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top