শনিবার, ২৩ মার্চ ২০১৯ ১২:৪৪:২৪ অপরাহ্ন
শিরোনাম:
বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০১৫, ০৩:০৩:০৭
Zoom In Zoom Out No icon

পরিসংখ্যানে ভারত-বাংলাদেশ ম্যাচ

পরিসংখ্যানে ভারত-বাংলাদেশ ম্যাচ

খেলাধুলা ডেস্ক: প্রথমবারের মত বাংলাদেশ খেলছে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে।  প্রতিপক্ষ প্রতিবেশী ভারত।

প্রতিপক্ষ ভারত মানেই অন্যরকাম উত্তেজনা।  এর আগেও ভারতকে হারিয়ে বিশ্বকাপ থেকেই বিদায় করে দিয়েছিলো বাংলাদেশ।  সেই প্রতিশোধ নেয়ার মরিয়া থাকবে ভারত সেটাই স্বাভাবিক।

অন্যদিকে, বাংলাদেশকে ব্যাঙ্গ করে সামাজিক মাধ্যমে ভারতের তৈরি ভিডিও এবং বাংলাদেশীদের পাল্টা ভিডিও ও ভিবিন্ন ব্যাক্তির বাকযুদ্ধের প্রেক্ষিতে এই ম্যাচ এখন আর ম্যাচ নয়, এটা হয়ে মহারণ।

তো দেখে নেয়া যাক দুই দলের আগেকার পরিসংখ্যানগুলো-

দু দল খেলেছে ২৮টি ম্যাচ। যার শুরু হয়েছিল ১৯৯৮ সালে। ১৩ ম্যাচ আর ছয় বছর পর প্রথম ভারতকে হারায় বাংলাদেশ। এরপর আরো দুবার ভারতকে হারিয়েছে বাংলাদেশ।

হেরেছে ২৪ ম্যাচে। পরিত্যক্ত হয়েছে একটি। আর বিশ্বকাপে দু দল দুবার খেলেছে। একবার করে জয় দু দলের। ২০০৭ বিশ্বকাপে বাংলাদেশ জিতেছিল ৫ উইকেটে।

আর ২০১১ আসরে বাংলাদেশের হার ৮৭ রানে। টানা তৃতীয় বিশ্বকাপে দু দল মুখোমুখি হবার অপেক্ষায়। তবে নক আউট পর্বে দু’দলের মুখোমুখি এটাই প্রথম।

নেশন নিউজ/ এফএ

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top