শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ ০৫:৪৬:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০১৫, ০৯:১০:৪৯
Zoom In Zoom Out No icon

ঠোঁট ও তালুকাটা চিকিৎসায় কেনিয়ান চিকিৎসক দল ঢাকায়

ঠোঁট ও তালুকাটা চিকিৎসায় কেনিয়ান চিকিৎসক দল ঢাকায়

ঢাকা: ঠোঁট ও তালু কাটা রোগীদের চিকিৎসা সেবা দিতে ১৬ সদস্যের একটি কেনিয়ান চিকিৎসক দল এখন ঢাকায় পৌঁছেছেন। নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বিমানবন্দরে তাদেরকে স্বাগত জানান।

এদিকে আরও দুজন আমেরিকান ও দুজন রাশিয়ান চিকিৎসক  বিকেলে দেশে এসে তাদের সাথে যোগ দিয়েছেন।

কেনিয়ান চিকিৎসক দল শুক্রবার থেকে আগামী বুধবার পর্যন্ত মাদারীপুর সদর হাসপাতালে ঠোঁট ও তালুকাটা রোগীদের চিকিৎসা করবেন। সপ্তাহব্যাপী  এই চিকিৎসা সেবায় প্রায় দুশ’ রোগীকে সেবা দেবেন।

কেনিয়ান চিকিৎসক দলের নেতৃত্ব দিচ্ছেন ডা. অংটি। তাদের সাথে রয়েছেন নৌপরিবহন মন্ত্রীর ছোট ভাই কেনিয়া প্রবাসী ড. মাহবুবুর রহমান।

নৌপরিবহনমন্ত্রী বলেন, পারিবারিক পর্যায়ে মানব সেবায় আচমত আলী খান ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও তাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি বলেন, দেশের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা খুবই ভাল। এখানে কোনো বিদেশি নাগরিকের চলাফেরায় অসুবিধা হচ্ছে না। কেনিয়ান চিকিৎসকরাও স্বাচ্ছন্দে তাদের কাজ করতে পারবেন।

প্রসঙ্গত, নৌপরিবহন মন্ত্রীর বাবার নামে প্রতিষ্ঠিত আচমত আলী খান ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবছর ঠোঁট ও তালু কাটা রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়ে থাকে।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top