শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০৫:১৯:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্বের সবচেয়ে প্রবীণ প্রধানমন্ত্রী হচ্ছেন মাহাথিরবজ্রপাতে মৃত্যু থেকে রক্ষা পেতে হলে করনীয় কি ?পটুয়াখালীর তরুণের চালকবিহীন গাড়ি আবিষ্কার স্পেনে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনাতাবলিগ জামাতের সাদ পন্থী ও তার বিরোধী গ্রুপের সংঘর্ষডিইউজে নির্বাচনে গনি - শহিদ পরিষদের অবিস্মরনীয় জয়কোটা সংস্কার আন্দোলনের বিজয় কেউ ঠেকাতে পারবে না: ডাকসুর সাবেক চারভিপি।সন্তান পেটে রেখেই সেলাই, দুই লাখ টাকা ক্ষতিপূরণ দাবিসকল সরকারি চাকরি থেকে স্বাধীনতাবিরোধীদের সন্তানদের বরখাস্তের দাবিদি স্টুডেন্ড’স ওয়েলফেয়ার ফাউন্ডেশন ঢাকা মহানগরী উত্তরের বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন।
শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭, ০৬:০৫:১৯
Zoom In Zoom Out No icon

বায়তুল মুকাদ্দাস ইস্যুতে ফিলিস্তিনের পক্ষে অবস্থান নিল চীন

বায়তুল মুকাদ্দাস ইস্যুতে ফিলিস্তিনের পক্ষে অবস্থান নিল চীন

পবিত্র বায়তুল মুকাদ্দাস শহরকে রাজধানী করে একটি স্বাধীন ও সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র গঠনের পক্ষে দৃঢ় সমর্থনের কথা জানিয়েছে চীন।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লু ক্যাং গতকাল বৃহস্পতিবার বলেন, গত ৬ ডিসেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুসালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি এবং দেশটির দূতাবাস তেল আবিব থেকে সেখানে স্থানান্তর করার ঘোষণা দেয়ার পর ফিলিস্তিনের অধিকৃত ভূখণ্ডের পরিস্থিতি বিষয়ে মুসলিম দেশগুলোর উদ্বেগে বেইজিং অবগত আছে।  

ট্রাম্পের এ বেআইনি এবং অন্যায় সিদ্ধান্তের বিরুদ্ধে অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডের পাশাপাশি ইরান, তুরস্ক, মিশর জর্ডান তিউনিশিয়া, আলজেরিয়া ইরাক মরক্কো এবং অন্যান্য মুসলিম দেশগুলোতে তীব্র প্রতিবাদ বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। এছাড়া, মার্কিন মিত্র ইউরোপসহ অন্যান্য  দেশও ট্রাম্পের সিদ্ধান্তের কড়া প্রতিবাদ জানিয়েছে।

লু ক্যাং বলেন, ১৯৬৭ সালের সীমান্ত অনুযায়ী পূর্ব বায়তুল মুকাদ্দাসকে স্বাধীন ফিলিস্তিনের রাজধানী হিসেবে সমর্থন করে বেইজিং। তিনি বলেন, "জাতিসংঘের প্রস্তাব এবং আন্তর্জাতিক ঐকমত্যের ভিত্তিতে ফিলিস্তিনি ইস্যুটি সমাধানের বিষয়ে আমরা সমর্থন জানাচ্ছি। ইসরাইল-ফিলিস্তিন সংঘাত নিরসনের লক্ষ্যে খুব শিগগিরি একটি ন্যায় সংগত এবং যৌক্তিক সমাধান বের হবে বলেও আশাবাদ ব্যাক্ত করছে বেইজিং।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top