শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০৫:০০:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্বের সবচেয়ে প্রবীণ প্রধানমন্ত্রী হচ্ছেন মাহাথিরবজ্রপাতে মৃত্যু থেকে রক্ষা পেতে হলে করনীয় কি ?পটুয়াখালীর তরুণের চালকবিহীন গাড়ি আবিষ্কার স্পেনে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনাতাবলিগ জামাতের সাদ পন্থী ও তার বিরোধী গ্রুপের সংঘর্ষডিইউজে নির্বাচনে গনি - শহিদ পরিষদের অবিস্মরনীয় জয়কোটা সংস্কার আন্দোলনের বিজয় কেউ ঠেকাতে পারবে না: ডাকসুর সাবেক চারভিপি।সন্তান পেটে রেখেই সেলাই, দুই লাখ টাকা ক্ষতিপূরণ দাবিসকল সরকারি চাকরি থেকে স্বাধীনতাবিরোধীদের সন্তানদের বরখাস্তের দাবিদি স্টুডেন্ড’স ওয়েলফেয়ার ফাউন্ডেশন ঢাকা মহানগরী উত্তরের বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন।
বুধবার, ২৭ ডিসেম্বর, ২০১৭, ০২:১০:৫৫
Zoom In Zoom Out No icon

সিরিয়ায় সেনা উপস্থিতি মজবুত করবে রাশিয়া

সিরিয়ায় সেনা উপস্থিতি মজবুত করবে রাশিয়া

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু বলেছেন, সিরিয়ার দুটি সামরিক ঘাঁটিতে তার দেশ সেনা উপস্থিতি স্থায়ী করার কাজ শুরু করেছে।

গতকাল (মঙ্গলবার) তিনি জানান, সিরিয়ার তারতুস নৌঘাঁটি ও হেমেইমিম বিমানঘাঁটিতে এরইমধ্যে সেনা উপস্থিতি বাড়ানোর কাজ শুরু হয়েছে। গত সপ্তাহে রুশ সেনাবাহিনীর কমান্ডার ইন-চিফ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এ দুটি ঘাঁটির অবকঠোমো নির্মাণের পরিকল্পনা অনুমোদন করেছেন বলেও জানান শোইগু। তিনি বলেন, স্থায়ীভাবে থাকার মতো করেই অবকাঠামো তৈরি করা হচ্ছে।

সিরিয়ার সঙ্গে সামরিক সম্পৃক্তির বিষয় নিয়ে যখন রাশিয়ার জাতীয় সংসদে আলোচনা চলছে তখন এ ঘোষণা দেয়া হলো।

গত ১৮ ডিসেম্বর সই হওয়া এক চুক্তির মাধ্যমে সিরিয়ার সরকার রাশিয়ার যুদ্ধজাহাজকে নিজের পানিসীমা ও বন্দরে ভেঁড়ার অনুমতি দিয়েছে। এ চুক্তির আওতায় রাশিয়া তারতুস বন্দরকে আগামী ৪৯ বছর কিংবা তারও বেশি সময় ধরে ব্যবহার করতে পারবে এবং সেখানে ১১টি যুদ্ধজাহাজ রাখা হবে। এছাড়া, এ বন্দরে পরমাণুবাহী নৌযানেরও প্রবেশাধিকার দেয়া হয়েছে। সূত্র: তেহরান

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top