বুধবার, ২০ জুন ২০১৮ ০৮:১৫:৪১ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্বের সবচেয়ে প্রবীণ প্রধানমন্ত্রী হচ্ছেন মাহাথিরবজ্রপাতে মৃত্যু থেকে রক্ষা পেতে হলে করনীয় কি ?পটুয়াখালীর তরুণের চালকবিহীন গাড়ি আবিষ্কার স্পেনে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনাতাবলিগ জামাতের সাদ পন্থী ও তার বিরোধী গ্রুপের সংঘর্ষডিইউজে নির্বাচনে গনি - শহিদ পরিষদের অবিস্মরনীয় জয়কোটা সংস্কার আন্দোলনের বিজয় কেউ ঠেকাতে পারবে না: ডাকসুর সাবেক চারভিপি।সন্তান পেটে রেখেই সেলাই, দুই লাখ টাকা ক্ষতিপূরণ দাবিসকল সরকারি চাকরি থেকে স্বাধীনতাবিরোধীদের সন্তানদের বরখাস্তের দাবিদি স্টুডেন্ড’স ওয়েলফেয়ার ফাউন্ডেশন ঢাকা মহানগরী উত্তরের বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন।
শনিবার, ০৬ জানুয়ারী, ২০১৮, ১১:০২:৫৫
Zoom In Zoom Out No icon
৪ কিলোমিটার দূরে আঘাত হানবে বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর রাইফেল!

৪ কিলোমিটার দূরে আঘাত হানবে বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর রাইফেল!

৪ কিলোমিটার দূরে আঘাত হানবে বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর রাইফেল!

 

এর আগে স্নাইপার রাইফেলের বিশ্বরেকর্ড ছিল সাড়ে তিন কিলোমিটার পর্যন্ত। অর্থাৎ সাড়ে তিন কিলোমিটার দূরের বস্তুতে আঘাত করতে পারে এমন স্নাইপার আগে ছিল। তবে এবার সেটাকেও হার মানাল রাশিয়ার নতুন স্নাইপার রাইফেল। যার রেঞ্জ চার কিলোমিটার। চার কিলোমিটার দূরে থাকা লক্ষ্যবস্তুতে অনায়াসে আঘাত করতে পারবে এই রাইফেল।

 

রাশিয়ার এই স্নাইপার রাইফেলের নাম ‘সুমরাক’, আর অফিশিয়াল নাম হল Lobaev SVLK-14S। এটি একটি আল্ট্রা লং রেঞ্জ রাইফেল। কার্বন ফাইবার ও কেভলারের মত উপাদান দিয়ে তৈরি করা হয়েছে এই রাইফেল।

 

এই রাইফেলের নির্মাতা সংস্থা দাবি করেছে ৪.২ কিলোমিটার দূরে থাকা টার্গেট উড়িয়ে দিতে ইতিমধ্যেই সফল হয়েছে ওই রাইফেল। এই রাইফেলের ওজন ১০ কেজি। দৈর্ঘ্য দেড় মিটার। -৪৫ ডিগ্রি থেকে ৬৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রায় কাজ করতে পারে এটি। অর্থাৎ এটাই বিশ্বের সবথেকে ভয়ঙ্কর রাইফেল।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top