রবিবার, ১৯ আগস্ট ২০১৮ ০৭:৫২:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
সোমবার, ১৫ জানুয়ারী, ২০১৮, ১১:১১:০০
Zoom In Zoom Out No icon

মার্কিন সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ান: পাক সরকারকে ইমরান খান

মার্কিন সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ান: পাক সরকারকে ইমরান খান

পাকিস্তানের তেহরিকে ইনসাফ পার্টির নেতা ইমরান খান সন্ত্রাসবাদের ব্যাপারে আমেরিকার দ্বৈত নীতির তীব্র সমালোচনা করে ওয়াশিংটনের চাপের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য ইসলামাবাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি রোববার ইসলামাবাদে এক বক্তব্যে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের পাকিস্তান বিদ্বেষী নীতির কথা উল্লেখ করে বলেন, আর্থিক সাহায্য পাওয়ার আশায় সন্ত্রাস বিরোধী যুদ্ধে জড়ানোই পাকিস্তানের ভুল হয়েছে। তিনি দাবি করেন, সন্ত্রাসবাদের সঙ্গে পাকিস্তানের কোনো সম্পর্ক নেই।

ইমরান খান বলেন, আর্থিক সহায়তা পাওয়ার বিনিময়ে পাকিস্তান যে যুদ্ধ শুরু করেছিল তার ফলে ৭০ হাজার মানুষের প্রাণহানি হয়েছে।

তেহরিকে ইনসাফ পার্টির নেতা ইমরান খান এর আগে পাকিস্তানকে মার্কিন বলয় থেকে বেরিয়ে এসে চীন, রাশিয়া ও ইরানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক স্থাপনের আহ্বান জানিয়েছিলেন।

২০১৭ সালের আগস্ট মাসে ট্রাম্প পাকিস্তানকে আফগানিস্তানে তৎপর সন্ত্রাসীদের পৃষ্ঠপোষক বলে অভিহিত করেন যা ছিল ইসলামাবাদের জন্য অবমাননাকর। একই অভিযোগে সম্প্রতি পাকিস্তানকে দেয়া আর্থিক সাহায্যের একাংশ বন্ধ করে দিয়েছে ট্রাম্প প্রশাসন।

ইমরান খান এমন সময় আমেরিকার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য পাকিস্তান সরকারের প্রতি আহ্বান জানালেন যখন বর্তমান মুসলিম লীগ সরকারের ক্ষমতার মেয়াদ আর মাত্র কয়েক মাস বাকি রয়েছে এবং দেশটির রাজনৈতিক পরিস্থিতি দিন দিন জটিল আকার নিচ্ছে। আগামী জুলাই মাসে পাকিস্তানে পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top