রবিবার, ২১ অক্টোবর ২০১৮ ০৭:১৯:২৫ অপরাহ্ন
শিরোনাম:
রবিবার, ২৯ জুলাই, ২০১৮, ০১:১৬:৩৩
Zoom In Zoom Out No icon
পাকিস্তানের নির্বাচন

সরকার গঠনের লক্ষে আলোচনা শুরু করেছে ইমরান খানের দল

সরকার গঠনের লক্ষে আলোচনা শুরু করেছে ইমরান খানের দল

নির্বাচনে জয়লাভের পর ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) জোট সরকার গঠনের লক্ষ্যে স্বতন্ত্র ও ছোট দলগুলোর সঙ্গে আলোচনা শুরু করেছে। তবে নির্বাচনে কারচুপির অভিযোগ এনে বিরোধী দলগুলো আন্দোলনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। খবর এএফপি।

বুধবারের নির্বাচনে পিটিআই ১১৫টি আসনে জয়লাভ করেছে, কিন্তু তা সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার জন্য প্রয়োজনীয় ১৩৭টি আসনের চেয়ে কম। দলটির এ আকস্মিক শক্তিশালী উত্থানে নির্বাচনে কারচুপি হওয়ার সন্দেহ আরো ঘনীভূত হয়েছে। দীর্ঘ সময় বিলম্বের পর শনিবার প্রকাশিত সর্বশেষ ফলাফলে দেখা গেছে, পাকিস্তানের বিদায়ী ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) মাত্র ৬৪টি আসন পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

পিটিআইয়ের মুখপাত্র ফুয়াদ চৌধুরী জানিয়েছেন, সরকার গঠনের লক্ষ্যে সম্ভাব্য শরিক দলগুলোর সঙ্গে যোগাযোগ শুরু হয়েছে। তিনি বলেন, ‘আমরা ছোট ছোট দল ও স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করেছি। তারা শিগগিরই ইসলামাবাদে দলের নেতার সঙ্গে সাক্ষাৎ করবেন।’ সামগ্রিক প্রক্রিয়া সম্পন্ন হতে ১০ দিন সময় লেগে যেতে পারে বলে জানিয়েছেন তিনি।

 

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top