রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ ১২:০৮:৫২ অপরাহ্ন
শিরোনাম:
রবিবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৮, ০৮:৫১:২১
Zoom In Zoom Out No icon

চীনা পররাষ্টমন্ত্রীর পাকিস্তান সফর: বাড়বে সহযোগিতা

চীনা পররাষ্টমন্ত্রীর পাকিস্তান সফর: বাড়বে সহযোগিতা

চীন এবং পাকিস্তানের মধ্যে সহযোগিতা আরো বাড়ানোর লক্ষ্য নিয়ে পকিস্তান সফরে গেছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। তার এ সফর হবে তিনদিন ব্যাপী। এমন সময় তিনি পাকিস্তান পৌঁছেছেন, যখন পকিস্তানের সাথে ট্রাম্প প্রশাসনের চলছে সর্ম্পকের মারাত্বক টানাপড়েন। আর এই সুযোগে চীন তাদের সাথে সর্ম্পকটা নিয়ে যেতে চায় অনন্য উচ্চতায়।  

গতকাল ইসলামাবাদ পৌছে পাক পররাষ্ট্রমন্ত্রী মেহমুদ কোরেশীর সঙ্গে বৈঠকে করেছেন ওয়াং ই। বৈঠক শেষে সাংবাদিকদের তিনি বলেন, পাকিস্তানের জন্য কোনো রকমের বোঝা না হয়ে বরং চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডর নজিরবিহীন সমৃদ্ধি নিয়ে আত্মপ্রকাশ করবে।

চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডর সম্পর্কে সমালোচনা নাকচ করে দিয়েছেন তিনি। চীনা পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, “এ প্রকল্প থেকে লাভবান হওয়ার জন্য দু পক্ষ অগ্রাধিকারগুলো পুনর্বিন্যাস করতে রাজি হয়েছে। এ প্রকল্পের মাধ্যমে পাকিস্তানের ওপর কোনোভাবেই ঋণের বোঝা চাপিয়ে দেয়া হয় নি”। তিনি বলেন, এ প্রকল্প চালু হলে তখন তা বিশাল অর্থনৈতিক লাভ বয়ে আনবে; পাকিস্তানের অর্থনীতির জন্য উল্লেখযোগ্য সুবিধা দেবে।  

পাকিস্তানের সাথে চীনের রয়েছে দীর্ঘদিনের ঘনিষ্ঠতা। গেল কয়েক বছরে পাকিস্তানে ব্যপক আকারে বিনিয়োগ করে চীন। 

এননিউজ

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top