বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৩:১৪:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম:
রবিবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৮, ১০:৩৩:০৬
Zoom In Zoom Out No icon

কাল ভারতে হরতালের ডাক দিল কংগ্রেস: উত্তাপ ছড়াবে কলকাতায়

কাল ভারতে হরতালের ডাক দিল কংগ্রেস: উত্তাপ ছড়াবে কলকাতায়

আগামীকাল সোমবার নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে হরতাল তথা ‘ভারত-বনধের’ ডাক দিয়েছে জাতীয় কংগ্রেস। পুরো ভারতে জুড়ে পালন করা হবে সকাল সন্ধ্যা হরতাল। 

দেশটির সব রাজ্য অচল করার এই সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। হিন্দুত্ববাদী বিজেপী সরকারের বিরুদ্ধে কংগ্রেস এই প্রথম হরতাল ডাকল। কংগ্রেসের ডাকা এই হরতালকে সমর্থন করছে ভারতের প্রায় সবকটি বাম দল। সিপিআই, সিপিএম, ফরওয়ার্ড ব্লক, আরএসপি, এসইউসিআই ও সিপিআই (এম-এল) বনধে যোগ দেবে বলে ঘোষণা দিয়েছে। ফ্রান্স থেকে রাফাইল যুদ্ধ বিমান কেনার দুর্নীতির অভিযোগে সংসদের দ্বারা তদন্ত করার এবং পেট্রল-ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং ডলারের বিনিময়ে রুপির দাম পড়ে যাওয়ার প্রতিবাদে এই হরতাল। 

উত্তপ্ত হয়ে উঠতে পারে কলকাতা

এদিকে এই হরতালে বিরোধী দলগুলো যোগ দিলেও কলকাতার তৃণমূল কংগ্রেস এতে অংশগ্রহণ করবে না। তবে তারা বনধের দাবিগুলোর প্রতি নৈতিক সমর্থন দিয়েছে। তাই তারা প্রতিবাদ মিছিল করবে। এতে অন্যান্য বামসহ বিরোধী দল গুলোর সাথে তাদের সংঘাত হতে পারে। খবর: আনন্দ বাজার পত্রিকা। 

ভারতে বর্তমানে ৭২ রুপির বিনিময়ে এক ডলার পাওয়া যায়। যা কংগ্রেস আমলে ছিল ৬০ রুপি। তখন মোদী বলেছিলেন কংগ্রেস সরকার রুপিকে হাসপাতালের আইসিইউতে নিয়ে গিয়েছে। বর্তমানে দিল্লিতে পেট্রলের দাম লিটার প্রতি আশি রুপি এবং হরিয়ানায় নব্বই রুপিতে বিক্রি হচ্ছে। 

এননিউজ

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top