বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ ০৮:৪৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম:
মঙ্গলবার, ০৯ অক্টোবর, ২০১৮, ০৯:০৯:১১
Zoom In Zoom Out No icon
নিকি হেলির পদত্যাগ

পদত্যাগ করলেন নিকি হেলি

পদত্যাগ করলেন নিকি হেলি

জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হেলি পদত্যাগ করেছেন। তিনি দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে তার পদত্যাগপত্র পেশ করেছেন। এ খবর জানিয়েছে সিএনএন।

 

এর আগে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সারাহ সেন্ডার্স টুইট বার্তায় বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প ও রাষ্ট্রদূত নিকি হেলি ওভালের কার্যালয়ে সকাল সাড়ে ১০টায় বৈঠক করবেন।

জাতিসংঘে দায়িত্ব পালনের আগে সাউথ ক্যারোলাইনার গভর্নর হিসেবে দায়িত্ব পালন করেন নিকি হেলি।

নিকি হেলি ছিলেন সাউথ ক্যারোলাইনার প্রথম নারী ও দেশটির সংখ্যালঘু জনগোষ্ঠীর মধ্য থেকে আসা গভর্নর। তার বাবা-মা উভয়ই ভারতীয়।

কূটনীতি ও পররাষ্ট্রনীতি বিষয়ে অত্যন্ত স্বল্প অভিজ্ঞতা সম্পন্ন মিসেস হেলির নিয়োগ ঘোষণার পর কূটনৈতিক অঙ্গনে তাকে নিয়ে প্রথম দিকেই ব্যাপক আলোচনা শুরু হয়। পরবর্তীতে ফিলিস্তিন ইস্যুতে তার দায়িত্বজ্ঞানহীন ও অসম্মানজনক বক্তব্যের কারণে আবারও বিশ্বব্যাপী তিনি বিশেষ পরিচিতি পান। আর জাতিসংঘে উত্থাপিত ওই ইস্যুতে যুক্তরাষ্ট্র প্রথমবারের মতো হেরে যায়।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top