শনিবার, ২১ এপ্রিল ২০১৮ ০৫:৩৫:১৮ অপরাহ্ন
শিরোনাম:
সকল সরকারি চাকরি থেকে স্বাধীনতাবিরোধীদের সন্তানদের বরখাস্তের দাবিদি স্টুডেন্ড’স ওয়েলফেয়ার ফাউন্ডেশন ঢাকা মহানগরী উত্তরের বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন।লেভেল ক্রসিংয়ে কভার্ড ভ্যান, ট্রেনের ধাক্কায় নিহত ৪বিএনপি নেতা আমান জামিনে মুক্তশ্রীলঙ্কায় মসজিদ ও মুসলমানদের ব্যবসা প্রতিষ্ঠানের ওপর একের পর এক হামলার পর দেশটিতে ১০ দিনের জন্য জরুরি অবস্থা জারি করেছে দেশটি।আব্দুল আলিমের সাইবার ক্রাইমআব্দুল আলিমের সাইবার ক্রাইম এখন বইমেলায়রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতিযাত্রা শুরু তারুন্য শিল্পীগোষ্ঠী ঢাকা'রআদালতের পথে খালেদা জিয়া
মঙ্গলবার, ০৫ ডিসেম্বর, ২০১৭, ০৯:৩২:৩০
Zoom In Zoom Out No icon

জিয়া অরফানেজের সঙ্গে আমি কোনোভাবেই জড়িত নই: খালেদা জিয়া

জিয়া অরফানেজের সঙ্গে আমি কোনোভাবেই জড়িত নই: খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অভিযোগ করেছেন, নিজের ও পরিবারের ভাবমার্যাদা ক্ষুণ্ন করতেই জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বাদী ও তদন্তকারী কর্মকর্তা মনগড়া সাক্ষ্য দিয়েছেন।

আজ (মঙ্গলবার) বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে আত্মপক্ষ সমর্থন করে শেষ দিনের বক্তব্য প্রদানকালে তিনি এ অভিযোগ করেন।

খালেদা জিয়া বলেন, আমাকে রাজনীতি থেকে দূরে রাখার অপপ্রয়াস হিসেবে অনুমাননির্ভর ও কাল্পনিক অভিযোগে এই মামলায় মিথ্যা বর্ণনায় আমাকে জড়ানো হয়েছে। আমাকে, জিয়া পরিবার ও বিএনপিকে হয়রানি করার প্রয়াস হিসেবে এ মামলাটি করা হয়েছে। জিয়া অরফানেজের সঙ্গে আমি কোনোভাবেই জড়িত নই।

তিনি বলেন, এ মামলায় কোনো সাক্ষী বক্তব্য দেয়নি যে, আমি এ ট্রাস্টের সঙ্গে জড়িত ছিলাম। মামলার বাদী ও তদন্তকারী কর্মকর্তা মিথ্যা এবং মনগড়া সাক্ষ্য দিয়েছেন আমার ভাবমার্যাদা নষ্ট করার জন্য। তিনি নিরপেক্ষ থাকলে এ রূপ অনুমাননির্ভর সাক্ষ্য দেয়ার সুযোগ থাকতো না।

আত্মপক্ষ সমর্থন করে খালেদা জিয়ার দেয়া এ বক্তব্য শেষে বিচারক জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ১৯, ২০ ও ২১ ডিসেম্বর দিন ধার্য করেছে আদালত।

আজ বেলা সাড়ে ১১টার দিকে আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন খালেদা জিয়া। এ সময় তার পক্ষে জামিন আবেদন করা হয়। শুনানি শেষে তার জামিন আবেদন মঞ্জুর করেন বিচারক।

আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার এবং দুদকের পক্ষে মোশাররফ হোসেন কাজল।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর দুর্নীতির এ দুই মামলায় খালেদা জিয়া হাজির না হলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত।

এর আগে চলতি বছরের ১২ অক্টোবর বিদেশে থাকাকালে খালেদা জিয়ার জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল আদালত।

এদিকে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার সাজা হবে কি হবে না, এটা আমাদের সরকারের কোনো ব্যাপার নয়। এটা আদালতের বিষয়। আদালত সাজা দেবে কি দেবে না, এটা তাদের ব্যাপার। এখানে সাজা হলে তিনি উচ্চ আদালতে আপিল করতে পারবেন, এরপর রিভিউয়েরও সুযোগ থাকবে।’

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top