Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.
শৈত্যপ্রবাহ অনেকটা কমে যাবে বুধবারে
সোমবার, ১৫ জানুয়ারী ২০১৮ ০৫:৩১ পূর্বাহ্ন
Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.

Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.

রাজধানীসহ সারা দেশে দুই সপ্তাহ ধরে চলা শৈত্যপ্রবাহ আরো ১-২ দিন অব্যাহত থাকতে পারে। এরপর দেশের কিছু কিছু অঞ্চলে এই অবস্থা থাকতে পারে। তবে আগামী বুধবারের পর শৈত্যপ্রবাহের কবল থেকে সারা দেশের মানুষের মুক্তি মিলবে।

গত ৩ জানুয়ারি থেকে রাজধানীসহ সারা দেশে শৈত্যপ্রবাহ শুরু হয়। অঞ্চলভেদে মৃদু, মাঝারি ও তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আবহাওয়া অধিদপ্তরের তাপমাত্রার হিসাব অনুযায়ী, তাপমাত্রা ৮-১০ডিগ্রি সেলসিয়াম পর্যন্ত মৃদু, ৬-৮ ডিগ্রি মাঝারি এবং ৬ ডিগ্রির নিচে তীব্র শৈত্যপ্রবাহ।

১৯৪৮ সাল থেকে আবহাওয়া অধিদফতরে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড রাখা হচ্ছে। গত ৭ জানুয়ারি পঞ্চগড়ের তেতুলিয়ায় ৭০ বছরের রেকর্ড ভেঙে সর্বনিম্ন তাপমাত্রা ২ দশমিক ৬ ডিগ্রিতে নামে।

রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দিনের বেলা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। বিরাজমান শৈত্যপ্রবাহ পরিস্থিতি দেশের আরো কিছু এলাকা থেকে কমতে পারে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ২৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন যশোরে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সূর্যোদয় ৬টা ৪৪ মিনিট ও সূর্যাস্ত ৫টা ৩৩ মিনিটে।