Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.
শিক্ষার্থীদের যৌক্তিক অবরোধে অচল ঢাকা
বুধবার, ০১ আগস্ট ২০১৮ ০৭:৩১ পূর্বাহ্ন
Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.

Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় ৭ শিক্ষার্থী নিহতের প্রতিবাদে রাজধানীর কাকরাইল মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এতে ঘাতক চালকের বিচার ও নৌমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন তারা।

শিক্ষার্থীরা জানান, নৌমন্ত্রী পদত্যাগ না করা পর্যন্ত তারা বিক্ষোভ চালিয়ে যাবেন। এ সময়ে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করেন তারা।

দুপুর সাড়ে ১২টায় শুরু হওয়া এ বিক্ষোভে লিটল ফ্লাওয়ার স্কুলসহ আশপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

এদিকে নিরাপদ সড়ক দাবিতে রামপুরা ব্রিজ অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা। অ্যাম্বুলেন্স ছাড়া তারা কাউকেই যেতে দিচ্ছেন না।

বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর নিহতের ঘটনায় চতুর্থ দিনের মতো রাজধানীজুড়ে বিক্ষোভ চলছে।

মিরপুর, ফার্মগেট, বাংলামোটর, শাহবাগ, মিরপুর, সায়েন্সল্যাব ও উত্তরায় বিক্ষোভ অব্যাহত। শিক্ষার্থীদের ভাঙচুর ও মোবাইল কোর্টের অভিযান এড়াতে রাজধানীর প্রায় সব রুটেই বাস চলাচল সীমিত বা পুরোপুরি বন্ধ রয়েছে।

শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে বাসচাপায় সহপাঠীদের হত্যার বিচার ও নিরাপদ সড়ক দাবিতে স্লোগান দিচ্ছেন।

রোববার দুপুরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে বাসচাপায় ঘটনাস্থলে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম ওরফে মীম নিহত হন এবং হাসপাতালে নেয়ার পর আরও ৫ জন মারা যায় । বাসচাপায় আহত হন আরও ১৩ জন।