Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.
কুমিল্লার চান্দিনায় ফ্রি ব্লাড গ্রুপিং কর্মসূচী অনুষ্ঠিত
শুক্রবার, ০৩ আগস্ট ২০১৮ ১৫:৩১ অপরাহ্ন
Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.

Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.

শুক্রবার (৩ আগষ্ট) কুমিল্লার চান্দিনায় অবস্থিত আবেদা নুর উচ্চ বিদ্যালয়ে প্রথমবারের মত ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।কর্মসূচীটি সকাল সাড়ে নয়টার দিকে শুরু হয়ে দুপুর সাড়ে বারোটা পর্যন্ত চলে ।

এ সময় প্রায় শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। কর্মসূচির প্রধান আয়োজক ছিলেন অত্র বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মোস্তফা কামাল। তিনি বর্তমানে কুমিল্লা সেন্ট্রাল মেডিকেল কলেজে অধ্যয়নরত । এছাড়া সার্বিক তত্ত্বাবধায়ক ও পরিচালনায় ছিলেন আব্দুর রহিম (কুমিল্লা বিশ্ববিদ্যালয়)।

কর্মসূচীর প্রধান আয়োজক মোস্তফা কামাল তাঁর সংক্ষিপ্ত বক্তৃতায় ছাত্রদের উদ্দেশ্যে বলেন,' একজন পরিপূর্ণ ভালো মানুষ ও ভালো ছাত্র হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাইলে অবশ্যই শিক্ষাগুরুর আদেশ নিষেধের প্রতি যথাযথ মর্যাদা রাখতে হবে এবং আবেদা নূর উচ্চ বিদ্যালয় কর্তৃক আরোপিত নিয়ম কানুন অনুসরণ করতে হবে,ভালো মানুষ হিসাবে নিজেকে গড়ে তোলার উত্তম সময় এখনি,তিনি আরোও বলেন ভালো ছাত্র হওয়ার চাইতে ভালো মানুষ হওয়া জরুরি।কর্মসূচির তত্ত্বাবধায়ক ও পরিচালক আব্দুর রহিম "তারুণ্যই বদলে দিবে সমাজ" স্লোগানে উদ্দীপ্ত হয়ে তরুণদের উদ্দেশ্যে বলেন, 'একটি সুষ্ঠ সমাজ, দেশ ও জাতি গঠনে তরুণদের বিকল্প নেই, তারা আগামীর দেশনায়ক, দেশের গুরুত্বপূর্ণ কাজের দায়ভার তাদেরকেই নিতে হবে।

এছাড়া তিনি বর্তমান রাষ্ট্রের বিভিন্ন কাজে তরুনদের অংগ্রহণ ও তাদের সৃজনশীলতা দেখে ভবিষ্যত তরুণদের কাছ থেকে আরো ভালো কিছু পাবার আশাবাদ ব্যক্ত করেন।শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর কবির,শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম (বিএসসি) ও মোঃশাহাদাৎ হোসেন। কর্মূসূচীর সামগ্রিক সহায়তায় ছিলেন অত্র বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মোঃ শরীফুল ইসলাম, মোঃ বারাকাত উল্লাহ, মাসুদ রানা,মাহমুদুল হাসান হৃদয় জাহিদুল হাসান সহ আরো অনেকে।