Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.
সততার প্রমান দিলেন ভ্যানচালক: ফিরিয়ে দিলেন আড়াই‌ লাখ টাকা
সোমবার, ১০ সেপ্টেম্বর ২০১৮ ০৯:৩০ পূর্বাহ্ন
Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.

Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.

নাজমুল হক, পাবনা প্রতিনিধি: সততাই মানুষের অমূল্য সম্পদ। তাই একজন ভ্যানচালকের সততাগুনেই হারিয়ে যাওয়া টাকা ও ভিসা ফেরত পেলেন বাবলু সিকদার নামের এক প্রবাসী।

ঘটনাটি ঘটেছে গত শনিবার পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানার, কাশীনাথপুর সংলগ্ন নয়াবাড়ি এলাকায়।স্থানীয় ওই ভ্যানচালকের নাম ময়ছের সেখ (৩৮)। তিনি বেড়া উপজেলার নয়াবাড়ি গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা জানান, আমেরিকা প্রবাসী বাবলু সিকদার শনিবার দুপুরে নয়াবাড়ি রোডে শাহীনুর জামে মসজিদের সামনে ময়ছেরের ভ্যানে ওঠেন।কিন্তু তিনি ভ্যান থেকে নেমে যাওয়ার সময় ভুলে যান তার ব্যাগটি নেওয়ার কথা।

বাবলুর ব্যাগে ছিলো যুক্তরাষ্ট্রের ভিসা ও অন্যান্য জরুরি কাগজপত্র। এ ছাড়া বাংলাদেশি ৪০ হাজার টাকা ও মার্কিন ডলার ছিল। যার মোট মূল্য প্রায় আড়াই লাখ টাকা।

ব্যাগটি পেয়ে ময়ছের শেখ স্থানীয়দের দেখিয়ে এর মালিক বাবলু সিকদারের ঠিকানা খুঁজে বের করেন। এরপর তার হাতে তুলে দেন ব্যাগটি।

বাবলু সিকদার বলেন, ‘ব্যাগে আমার আমেরিকা যাবার ভিসা ছিল। হারিয়ে গেলে খুব বিপদে পড়তাম।’

ভ্যান চালক ময়ছের বলেন, ২০ বছর ধরে ভ্যান চালাই। জীবনে এরকম আরও দুই একবার টাকা-পয়সা পেয়েছি। কিন্তু পরের জিনিসের প্রতি লোভ করিনি। তাই মালিককে খুঁজে ফেরত দিয়েছি। আমার ছেলে-মেয়েকেও পরের জিনিস না নেওয়ার শিক্ষা দিয়েছি।

কাশীনাথপুর নাগরিক কমিটির সাধারণ সম্পাদক ডা. আমিরুল ইসলাম সানু বলেন, ঘুষ-দুর্নীতি ভরা আমাদের এ সমাজ অনেক বড় শিক্ষা পেতে পারে এই দরিদ্র রিকশাওয়ালার কাছে থেকে। যে তার লোভের জিহ্বা বড় না করে সততার হাতকে বড় করতে পেরেছে।