Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.
সেলফি তুলতে গিয়ে যে ৭টি ভুল হয়
রবিবার, ২২ মার্চ ২০১৫ ১২:৩১ অপরাহ্ন
Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.

Nationnews24.com | Leading bangla online newsporlal in bangladesh.

লাইফস্টাইল ডেস্ক : শখ করে সেলফি তোলেন, কিন্তু সেই সেলফিতে আপনাকে দেখায় একেবারেই বাজে? ছবিটি ঝাপসা আসে, আলো কম হয়, আপনাকে দেখা যায় মোটা বা বেশী রোগা- এসব কত সমস্যাই তো হয় সেলফি তুলতে গিয়ে। এবং এগুলো কিন্তু হয় আপনার নিজের ভুলেই। জেনে নিন ৭টি ভুলের কথা, যেগুলো সেলফি তুলতে গিয়ে কমবেশি সবাই করেন এবং যেগুলো এড়িয়ে চললে প্রত্যেকবারেই পারফেক্ট হবে আপনার সেলফি!

১)সেলফি তুলতে গিয়ে আলোর দিকে পিঠ দেখিয়ে দাঁড়ান বেশিরভাগ মানুষই। এটি মোটেও করবেন না, বরং আলোর দিকে মুখ করে দাঁড়ান। দেখবেন আপনার সেলফি হবে মারাত্মক সুন্দর।

২) ভুল অ্যাঙ্গেলে ছবি তোলা আরেকটি সাধারণ ভুল। নিজেকে কোন পজিশনে ভালো লাগে সেটা আগেই যাচাই করে নিন এবং সেভাবেই ছবি তুলুন। যেমন মোটা মানুষদের ক্ষেত্রে ক্যামেরা একটু ওপরে তুলে সেলফি নিলে ভালো। বেশী রোগারা মোটা দেখাবার জন্য ক্যামেরা নিচের দিকে নামিয়ে নিতে পারেন।

৩) সেলফি তুলতে গিয়ে ডাক ফেস করলেন, কিন্তু অতিরিক্ত করতে যাবেন না। অতিরিক্ত কোন কিছুই আবেদনময় না, ডাক ফেসও নয়। আর ছেলেরা তো ডাকফেস করবেন না ভুলেও।

৪) সেলফি তুলতে গিয়ে ক্যামেরার সকল প্রকার ফিল্টার বা অপশনগুলো ব্যবহার করবেন না। উজ্জ্বল আলোতে সাদামাটা সেলফি নিন। প্রয়োজনে পরে সেটাকে এডিট করুন। কিন্তু কখনোই এত বেশী এডিট করতে যাবেন না যে ছবিটাই নষ্ট হয়ে যায়।

৫) এমন কোন স্থানে বা সময়ে সেলফি নেবেন না যেটা অনুচিত। যেমন ধরুন কেউ মারা গিয়েছেন আর আপনি সেখানে গিয়ে সেলফি তুললেন। এর চাইতে বাজে কাজ আর কিছু হতে পারে না।

৬) খুব বেশী খোলামেলা পোশাক বা স্বল্প পোশাকে সেলফি তুলতে যাবেন না। যদি মনে করেন যে শরীরের বিশেষ অঙ্গ প্রদর্শন করলেই আপনার ছবিটি সুন্দর হবে, সে ধারণা একদম ভুল।

৭) ক্যামেরার গোটা ফ্রেম জুড়ে কেবল নিজেকে রাখবেন না। সে স্থানে আছেন, সেটাকেও জায়গা দিন। আশেপাশের পরিবেশ ও মানুষকেও স্থান দিন। আপনার সেলফিতি হয়ে উঠবে আকর্ষণীয়।

নেশন নিউজ/আরিফ