বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ ০৭:০৭:৫৭ অপরাহ্ন
শিরোনাম:
বুধবার, ২৬ এপ্রিল, ২০১৭, ০৭:২৪:২৫
Zoom In Zoom Out No icon

ইন্টারনেটের দাম কমাতে সরকার কাজ করছে: তারানা

ইন্টারনেটের দাম কমাতে সরকার কাজ করছে: তারানা

ঢাকা: ভোক্তা পর্যায়ে ইন্টারনেটের দাম কমাতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। আজ বুধবার সচিবালয়ে নিজ কার্যালয়ে টেলিকম অপারেটর ও ইন্টারনেট গেটওয়ে সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে বৈঠক শেষে এক ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী জানান, ইন্টারনেটের দাম কমানোর লক্ষ্যে এ খাতের ওপর আরোপিত বিদ্যমান ভ্যাট ও ট্যাক্সের হার কমানোর প্রস্তাব করা হবে। এ বিষয়ে দু'-একদিনের মধ্যে অর্থমন্ত্রীর কাছে চিঠি পাঠানো হবে।

তারানা হালিম জানান, বর্তমানে মোবাইল নেটওয়ার্ট অপারেটর এবং ইন্টারনেট গেটওয়ে সেবাদাতা প্রতিষ্ঠাগুলো ১৫ শতাংশ ভ্যাট ও ৫ শতাংশ সম্পূরক শুল্ক পরিশোধ করে। এর বাইরেও তাদেরকে ১ শতাংশ সারচার্জ, টেলিকম কর্তৃপক্ষ বিটিআরসিকে লভ্যাংশের সাড়ে ৫ শতাংশ এবং সামাজিক দায়বদ্ধতা তহবিলে আরও ১ শতাংশ দিতে হয়।

তিনি আরও জানান, টেলিকম ও গেটওয়ে অপারেটরদের মোট ব্যয় ভোক্তা পর্যায়ে দামের ওপর কী ধরনের প্রভাব ফেলে তা উল্লেখ করে আগামী দুই দিনের মধ্যে একটি প্রতিবেদন দিতে বলা হয়েছে। 

 

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top