বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭ ১২:৪৫:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
সোমবার, ০৭ আগস্ট, ২০১৭, ০৮:২৮:৪২
Zoom In Zoom Out No icon

ফেসবুক হ্যাক হওয়ার সম্ভাব্য কারণ

ফেসবুক হ্যাক হওয়ার সম্ভাব্য কারণ

সম্প্রতি ফেসবুক হ্যাক বা ব্লক হওয়ার কথা অহরহ শোনা যাচ্ছে। কোন কারণ ছাড়াই হারাতে হচ্ছে প্রিয় ফেসবুকের আইডিটি। অনেকে জানতে ও বুঝতেও পারছেন না কেন তাদের ফেসবুক হ্যাক হচ্ছে।

তবে কিছু নিয়মকানুন মানলেই এই হ্যাক বা ব্লক এড়ানো সম্ভব।

ফেসবুক স্ট্যাটাসে বা ম্যাসেজে আক্রমাত্মক কিছু লিখবেন না। আর ওই লেখা থেকে যদি প্রতিয়মান হয়, আপনি কাউকে হুমকি দিচ্ছেন তবে তিনি আপনার আইডি নিয়ে অভিযোগ করলেই ব্লক হয়ে যেতে পারে আইডি। এ কারণে কাউকে হুমকি দেয়া থেকে বিরত থাকুন।

অনেকে বন্ধু তালিকা বাড়ানোর জন্য অনেককে রিকুয়েস্ট পাঠান। এ থেকে বিরত থাকুন কারণ রিকুয়েস্ট পাঠানো সীমা অতিক্রম করলে বন্ধ হয়ে বা যেতে পারে আপনার আইডি। তখন কিন্তু কেউ বাঁচাতে পারবে না আপনার আইডিকে।


একই দিনে যদি ফেসবুক পেজ বা গ্রুপে একই ম্যাসেজ লিখে একাধিক বার ম্যাসেজ করা হয় তাহলে আপনার অ্যাকাউন্ট ব্লক হয়ে যেতে পারে । এ ক্ষেত্রে আপনি সেই সব ম্যাসেজ করার সময় কিছুটা পরিবর্তন করে করে ম্যাসেজ করুন ।

আপনি যদি আপনার নিজের ফেসবুক ওয়ালেও একই পোস্ট একাধিক বার দেন তাহলে সেটাকে ফেসবুক স্প্যাম ভেবে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক করে দিতে পারে তাই এটা থেকে বিরত থাকার চেষ্টা করুন।

আপনি যদি প্রতিদিন একাধিক ফেসবুক ফ্যান পেজে লাইক করেন তাহলে আপনাকে প্রথমে সতর্কবার্তা দেবে। আপনি যদি তাও একি ভাবে কাজটি চালিয়ে যান তাহলে অ্যাকাউন্ট ব্লক করে দিতে পারে।

অশ্লীল ছবি ও ভিডিও প্রকাশ বা তাতে লাইক দেয়া থেকে বিরত থাকুন। পাশাপাশি কোন অশ্লীল ভিডিওতে কমেন্টসও করবেন না। তাহলেই নিরাপদ আপনার আইডি।

তাই যথাসম্ভব ফেসবুকের ইমেল এবং মোবাইল নাম্বার গোপন রাখা সবচাইতে ভালো।

এ রকম আর ও খবর



বিজ্ঞান ও প্রযুক্তি  .  জাতীয়  .  স্বাস্থ্য  .  দেশ  .  লাইফস্টাইল  .  ফিচার  .  বিচিত্র  .  আন্তর্জাতিক  .  রাজনীতি  .  শিক্ষাঙ্গন  .  খেলাধুলা  .  আইন-অপরাধ  .  বিনোদন  .  অর্থনীতি  .  প্রবাস  .  ধর্ম-দর্শন  .  কৃষি  .  রাজধানী  .  শিরোনাম  .  চাকরি
Publisher :
Copyright@2014.Developed by
Back to Top